ত্রাণ বন্টনে দুর্নীতির প্রতিবাদে চট্টগ্রামে সিপিবির বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২০, ২১:০৯

সারাদেশে করোনা মহামারিতে গরীব দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ত্রাণ বণ্টনে অব্যবস্থাপনা, চুরি, দুর্নীতি, লুটপাটের প্রতিবাদে সিপিবি চট্টগ্রাম জেলার উদ্যোগে শারীরিক নিরাপদ দূরত্ব বজায় রেখে বিক্ষোভ কর্মসূচি হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই কর্মসূচি হয়।

এতে সিপিবি চট্টগ্রাম জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড মছিউদদৌলার সভাপতিত্বে বক্তব্য দেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহা, সিপিবি চট্টগ্রাম জেলার সম্পাদক মন্ডলির সদস্য অধ্যাপক জাহাঙ্গীর, অধ্যাপক কানাই লাল দাশ, অমৃত বড়ূয়া, নুরুচ্ছাফা ভূঁইয়া, সদস্য দীলিপ নাথ, রেখা চৌধুরী, অমিতাভ সেন প্রমুখ।

নেতারা বলেন, চলমান করোনা-মহাসংকটে জাতির সমস্ত শক্তি-সামর্থ্য এবং সহযোগিতামূলক উদ্যোগ গ্রহণের জন্য সমন্বিত প্রচেষ্টার আহ্বান জানিয়ে আসছে সিপিবি। পাশাপাশি বিভিন্ন প্রগতিশীল-বামপন্থী দল ও গণসংগঠনের সহযোগিতা নিয়ে সিপিবি বিস্তৃত পরিমন্ডলে জনগণকে রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু করোনা-মহামারি মোকাবেলায় যখন নানা ধরনের উদ্যোগ চলছে, তখন কিছু হিংস্র দানব এই পরিস্থিতিতেও সক্রিয়ভাবে লুটপাটে নেমে পড়ছে। কৃষককে চালের দাম থেকে বঞ্চিত করা, গার্মেন্টস শ্রমিকদের ৪০ ভাগ বেতন কেটে নেয়া, দুর্গত মানুষের জন্য বরাদ্দকৃত সহায়তা-অনুদান আত্মসাৎ করা ইত্যাদির মধ্যদিয়ে এই অপশক্তি ভয়ংকর গণশত্রু হিসেবে আবির্ভুত হয়েছে।

তারা বলেন, দুই কোটি পরিবারের সাহায্যের প্রয়োজন থাকলেও, মাত্র ৫০ লাখ পরিবারকে সাহায্য দেয়া হবে বলে সরকারিভাবে জানানো হয়েছে। সেনাসহায়তায় ত্রাণ বিতরণ ও রেশনকার্ড প্রদান না করায় নানা অনিয়ম, অব্যবস্থাপনা, দলীয়করণসহ নানা গুরুতর অভিযোগ পাওয়া যাচ্ছে। দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেয়া হয়েছে।

বক্তারা আরও বলেন, লুটেরা-গণশত্রুদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন। বর্তমান সংকটকালে লুটেরা-গণশত্রুদের মোকাবিলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না সরকার। করোনা-মহাসংকটকালে এই দস্যু ও লুটেরা শক্তিকে প্রতিহত করা গণমানুষের কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। জনগণকে সমস্ত অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থেকে আওয়াজ তোলার আহ্বান জানান তারা ।

(ঢাকাটাইমস/৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :