মেসির বার্সায় না থাকার জল্পনা অব্যাহত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ১৫:১৩

মেসি কি বার্সেলোনায় থাকবেন? না কি তার গায়ে দেখা যাবে ইউরোপের অন্য কোনও ক্লাবের জার্সি? প্রশ্নদু’টির উত্তর খুঁজছেন অনেকেই। এদের মধ্যে রয়েছেন ফুটবল বিশেষজ্ঞ, এজেন্ট এবং সর্বোপরি বার্সেলোনা অনুরাগীরা।

২০২১’এ কাতালন ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টাইন মহাতারকার। চুক্তি নবীকরণ নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা শুরু হলেও, বেশ কয়েকটি কারণে তা থমকে যায়। ক্লাবের অন্দরে একের পর এক ঘটনার জেরে বেশ বিরক্ত মেসি। যার ফলে ব্যক্তিগত মহলে ক্লাব ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। গত সপ্তাহে কোচ কিকে সেতিয়েনের সঙ্গে সমস্যা বাড়তে মেসির বার্সা ছাড়ার গুঞ্জন আরও শক্তিশালী হয়। আর সেই সুযোগেই ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে অনেকেই।

ইতোমধ্যেই ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান ও জুভেন্টাস মেসিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। তবে বার্সেলোনা সভাপতি জোসেফ বার্তোমেউয়ের দাবি, কেরিয়ারের শেষ পর্যন্ত ক্যাম্প ন্যু’তে থাকবেন বলে তাকে কথা দিয়েছেন মেসি। তিনি বলেন, ‘লিওর সঙ্গে আমার কথা হয়েছে। ক্লাব সম্পর্কে ওর কোনও ক্ষোভ নেই। আমরা আরও অনেকদিন এলএমটেনের খেলা উপভোগ করব। এর থেকে বেশি কিছু এখনই বলতে চাই না।’

বার্সেলোনা সভাপতি মেসির থাকা নিয়ে দাবি করলেও, তা ফুটবলমহলে বিশাল গুরুত্ব পাচ্ছে না। কারণ, এরকম দাবি সাম্প্রতিক অতীতেও বার্তোমেউ করেছেন। কিন্তু মেয়াদ বাড়ানোর চুক্তিপত্রে সই করেননি মেসি। জানা গিয়েছে, ইন্টার মিলান যে কোনও মূল্যে তাকে পেতে মরিয়া। ইতোমধ্যেই ক্লাবের মূল স্পনসর পিরেলি’র সিইও মার্কো ত্রোনেচেত্তি জানিয়েছেন, আগামী দিনে মেসিকে দলে নেওয়ার জন্য তারা সবরকম সাহায্য করার জন্য প্রস্তুত। তবে একই সঙ্গে ক্লাব সভাপতি স্টিভেন জুহাঙ্গকেও বাড়তি উদ্যোগ নিতে হবে। তবে এটাই প্রথম নয়, এর আগেই বহুবার মেসিকে দলে নেওয়ার ব্যাপারে বারবার আগ্রহ দেখিয়েছিল ইন্টার। কিন্তু মেসি বারবারই বলেছেন ‘না’।

মেসির পক্ষ থেকে অবশ্য এই বিষয়ে কোনওরকম প্রতিক্রিয়া মেলেনি। আপাতত তিনি মৌসুমের বাকি ম্যাচগুলির ওপর মনঃসংযোগ করতে চান। সেইসঙ্গে আগামী মৌসুমে দল গঠনের দিকেও তার নজর থাকবে। নতুন মৌসুমে কোচের পদে আদৌ সেতিয়েন থাকেন, নাকি নতুন কেউ দায়িত্বে আসেন তার উপর মেসির বার্সায় থাকাটা অনেকটাই নির্ভর করবে।

সূত্রের খবর, জাভি কিংবা পেপ গুয়ার্দিওলা দায়িত্ব নিলে বার্সেলোনার সঙ্গে মেসি চুক্তি পুনর্নবীকরণের পথে হাঁটতে পারেন। আগামী মৌসুমে পিএসজি ছেড়ে নেইমার বার্সেলোনায় এলে মেসিরও থেকে যাওয়ার সম্ভাবনা বাড়বে।

(ঢাকাটাইমস/০৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :