ঢাবির ভাষা ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ২২:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে গঠিত হয়েছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশন (আভাইএএ)’। আধুনিক ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ভাষার ডিগ্রি, ডিপ্লোমা সার্টিফিকেট অর্জনকারী ৫২ জন ‘প্রতিষ্ঠাতা সদস্য’ থেকে সাত সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম। সাধারণ সম্পাদক হয়েছেন ইংরেজি ভাষা বিভাগের সহকারী অধ্যাপক ড. মিঞা মো. নওশাদ কবীর।

কমিটির সহসভাপতি হয়েছেন ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মি. বিপুল চন্দ্র দেবনাথ। কোষাধ্যক্ষ হয়েছেন মাহমুদ ফয়সাল শোভন। এছাড়া তিন কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন মিজ জান্নাতুন নাহার, মিজ শিউলী ফাতেহা এবং মিজ শর্মি বড়ুয়া। তিনজনই আভাই-তে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম জানান, আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য্য পদাধিকারবলে অ্যাসোসিয়েশনের উপদেষ্টা থাকবেন। দেশ বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে নেটওয়ার্ক তৈরিসহ বিভিন্ন ভাষা ও সংস্কৃতি বিষয়ক শিক্ষামূলক কর্মকাণ্ড পরিচালনা করা এই অ্যাসোসিয়েশনের অন্যতম লক্ষ্য।

(ঢাকাটাইমস/১৪ আগস্ট/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :