এফডিসিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ২০:৫০

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে শনিবার। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে তাকে হত্যা করা হয়। প্রতিবছর দিনটি জাতীয় শোক দিবস হিসেবে পালিত হয়। এ উপলক্ষে বিএফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুকে নানা আয়োজনে স্মরণ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

শনিবার বেলা সকাল ১১টায় চলচ্চিত্র পরিবারের আওতায় সকল সংগঠন মিলিত হয়ে এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় রোজিনা, মৌসুমি, শাকিব খান, রিয়াজ, নিপুণ, মিশা সওদাগর, অনন্ত জলিল ও সাইমন সাদিকসহ উপস্থিত ছিলেন অনেকেই। এছাড়াও ছিলেন চলচ্চিত্র প্রযোজক সমিতি ও পরিচালক সমিতিসহ চলচ্চিত্র পরিবারের ১৭ সংগঠনের নেতারা।

পরে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে শুরু হয় ১৯ সংগঠনের তরফে আলোচনা সভা। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুকে দলমত নির্বিশেষে সবকিছুর ঊর্ধ্বে রাখার দাবি জানান।

জাতীয় শোক দিবসে এফডিসিতে হাজির হয়ে অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এসময় এফডিসির নির্মাণের পেছনে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, এই এফডিসি বঙ্গবন্ধুর হাতেই গড়া। তাই আসুন নিজেদের অবস্থান থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করি। পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে গড়ে তোলার আহ্বানও জানান তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

এদিকে দুপুর ১টার দিকে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিলকে সঙ্গে নিয়ে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, সহ-সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক জায়েদ খান, অঞ্জনা ও সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া সব সংগঠনের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এসকেএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :