এক হারে মেসির ক্লাব প্রেম শেষ হতে পারে না: রোনাল্ডো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০২০, ১১:১০ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২০, ০৯:৩৮

চলতি মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি। গত এক সপ্তাহ ধরে এই খবর বারবার জায়গা করে নিয়েছে বিশ্বের বিভিন্ন সংবাদপত্রে। শোনা গিয়েছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে আট গোল হজম করার পরেই ক্লাব ছাড়ার ব্যাপারে মনস্থির করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা। এমনকি দলের নয়া কোচ রোনাল্ড কোম্যানও তার মান ভাঙাতে ব্যর্থ। যদিও বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডো আশাবাদী, বার্সেলোনাতেই থাকবেন মেসি।

কারণ, এই হার কখনই লিওর ক্লাব প্রেমে অন্তরায় হতে পারে না। এই মুহূর্তে মেসিকে ছাড়লে কাতালন ক্লাবটির সমস্যা আরও বাড়বে। তাই রোনাল্ডো নাজারিওর ধারণা, কর্তাদের উচিত মেসির সঙ্গে বসে গোটা বিষয়টা নিয়ে আলোচনা করা।

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান গোলমেশিন বলেন, ‘বর্তমানে বার্সেলোনার সঙ্গে মেসি সমার্থক হয়ে উঠেছে। ওকে সামনে রেখেই দল এগিয়ে চলে। লিও শুধু একজন ভালো খেলোয়াড় নয়, দলের সঙ্গে ওর সম্পর্কও খুব ভালো। আমার মনে হয় না, একটা হার সবকিছু বদলে দিতে পারে। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে হারের পর পরিস্থিতি অবশ্যই জটিল হয়েছে। মেসির মতো ফুটবলারের জন্য এই হার মানা বেশ কঠিন। ও বিষণ্ণ, ক্ষুব্ধ এবং মর্মাহত। এই সময় দলের বাকি সবাইকে মেসির পাশে দাঁড়াতে হবে। ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে প্রত্যেকের ভূমিকা রয়েছে। রোনাল্ড কোম্যানের প্রশিক্ষণ এবং এলএমটেনের নেতৃত্বে বার্সেলোনা নিশ্চয়ই হারানো গৌরব ফিরে পাবে। সমস্যা জটিল হলে সম্মিলিত প্রচেষ্টায় সমাধানের পথ খোঁজা উচিত। আবারও বলছি, মেসির মতো ফুটবলারকে ছেড়ে দিলে ক্লাবের বিপদ আরও বাড়বে।’

দু’দিন আগেই নতুন কোচ কোম্যানের সঙ্গে বৈঠকে বসেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। যেখানে তিনি সাফ জানিয়ে দেন, বর্তমানে তিনি দলের সঙ্গে মানিয়ে নিতে পারছেন না। এরপরই মেসির বার্সেলোনায় থাকা নিয়ে ধোঁয়াশা আরও বাড়ে। এমনকি, শনিবার মেসির বাবাকে ম্যানচেস্টারে দেখা গিয়েছে। কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, তিনি নাকি ম্যান সিটির কর্তাদের সঙ্গে আলোচনা সেরেছেন। তবে আসন্ন মৌসুমে মেসিকে সই করাতে হলে বিরাট অঙ্কের ট্রান্সফার ফি গুণতে হবে ইত্তিহাদ স্টেডিয়ামের ক্লাবটিকে। যার পরিমাণ প্রায় ৬৩০ মিলিয়ন ইউরো।

এদিন একই সঙ্গে রোনাল্ডো দাবি করেন, ভবিষ্যতের কথা মাথায় রেখে রিয়াল মাদ্রিদের উচিত নেইমার ও এমবাপে জুটিকে সই করানো। প্রসঙ্গক্রমে তার বিশ্লেষণ, ‘তরুণ ফুটবলারদের উপরেই বিনিয়োগ করা উচিত। যারা দীর্ঘদিন ক্লাবকে সার্ভিস দেবে। সেই প্রেক্ষিতেই রিয়াল মাদ্রিদ কর্তাদের উচিত, নেইমার ও এমবাপের মতো ফুটবলারকে দলে নেওয়া। গতি ও স্কিলের বিচ্ছুরণে দু’জনেই বিপক্ষ রক্ষণ ভাঙতে পারদর্শী। পিএসজি’কে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলার নেপথ্যে নেইমারের যথেষ্ট অবদান রয়েছে। তবে বিশ্বের সেরা ফুটবলার হওয়ার জন্য ওকে আরও বেশি ধারাবাহিকতা বজায় রাখতে হবে।’

(ঢাকাটাইমস/২৪ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :