সীমান্তে মাদকপাচার বন্ধের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০২০, ১৭:১৪ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২০, ১৭:১১

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর বাঁশজানি সীমান্তে মাদকপাচার এবং মাদক পাচারকারীদের হামলায় যুবক আহতের প্রতিবাদে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার সীমান্তঘেষা বাঁশজানি বাজারে এ মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা সীমান্ত দিয়ে মাদকপাচার বন্ধের দাবি জানান।

এসময় বক্তারা বলেন, ‘গত বৃহস্পতিবার বাঁশজানী নাওডোর এলাকার চিহ্নিত মাদককারবারি রশিদুল ইসলাম, মিঠু মিয়া, হাফিজুর রহমান ও আল আমিন ভারত থেকে গাঁজা ও ফেনসিডিল পাচারকালে বিএসএফ‘র ধাওয়া খেয়ে বহনকৃত মাদকদ্রব্য সাইফুর রহমানের পুত্র ফরিদুল ইসলামের বাড়ির পিছনে রেখে সটকে পড়ে। বিএসএফের সদস্যরা চলে যাওয়ার পর ফরিদুল মাদক ব্যবসায়ীদের তার বাড়ির পেছনে মাদকদ্রব্য রাখতে নিষেধ করে। পরে ওইদিনই বাঁশজানী বাজারে যাওয়ার পথে তার উপর হামলা চালায় ওই মাদককারবারিরা। এরপর ফরিদুল ইসলামকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে। তবে এখনও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ।’

বক্তারা আরও জানায়, বাঁশজানী দিয়ে প্রতিদিন লাখ লাখ টাকার মাদক আসে ভারত থেকে। এলাকার কেউ প্রতিবাদ করলে মারধরসহ বিভিন্নভাবে হয়রারি করে পাচারকারীরা।

মানববন্ধনে বক্তব্য দেন- স্থানীয় বীর মুক্তিযোদ্ধা কোরবান আলী, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, সচেতন মহলের কবির হোসেন, ওয়াহেদ আলী ও হামলার শিকার ফরিদুল ইসলাম।

প্রসঙ্গত, এর আগে ইব্রাহীম নামে এক মাদককারবারিকে ক্রসফায়ার দেওয়ার পর প্রায় বছর খানেক মাদকপাচার বন্ধ ছিল। কিন্তু বর্তমান আবারও মাদক চক্রটি সক্রিয় হয়ে উঠেছে।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :