বাবরের জার্সি থেকে অ্যালকোহল কোম্পানির লোগো সরাচ্ছে সমারসেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৩

বাবর আজমের আর্জি মেনে নিল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সমারসেট। সংক্ষিপ্ত ফর্ম্যাটে পাকিস্তান অধিনায়কের কথামতো তার জার্সি থেকে অ্যালকোহল প্রস্তুতকারক কোম্পানির লোগো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করল প্রসিদ্ধ এই কাউন্টি ক্লাব।

উল্লেখ্য, ইংল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ শেষ করে ইতোমধ্যেই সেদেশের মাটিতে চলতি টি-২০ ব্লাস্ট ইভেন্টে ঢুকে পড়েছেন বাবর আজম। তার কাউন্টি ক্লাব সমারসেটের হয়েই টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করছেন পাকিস্তানের এই টপ-অর্ডার ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ব্যাট হাতে রানও এসেছে। সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু বাধ সাধল জার্সি। সমারসেটের জার্সির পিছনের নকসায় একটি অ্যালকোহল প্রস্তুতকারক কোম্পানির বিজ্ঞাপন মেনে নিতে পারেননি বাবর। প্রথম ম্যাচের পর তিনি তার ক্লাবকে স্পষ্ট জানিয়ে দেন, অ্যালকোহল কোম্পানির লোগো দেওয়া জার্সি পরে তিনি আর মাঠে নামতে পারবেন না।

প্রথম ম্যাচে অ্যালকোহল কোম্পানির লোগো লাগানো জার্সি পরে মাঠে নামায় সোশ্যাল মিডিয়ায় সমালোচনায় বিদ্ধ হতে হয় পাক তারকা ব্যাটসম্যানকে। এরপরেই বাবরের তরফ থেকে সমারসেটকে স্পষ্ট করে দেওয়া হয় যে, ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ অবধি জার্সিতে কোনওরকম অ্যালকোহলের বিজ্ঞাপন তিনি প্রোমোট করবেন না। তবে বাবরের এই আর্জি মেনে নিতে খুব একটা কঠোর হয়নি সমারসেট। তারা খুব সহজেই বাবরের জার্সি থেকে অ্যালকোহল কোম্পানির লোগো সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

পিটিআই’কে ক্লাবের এক বিশেষ সূত্র জানিয়েছে যে, ‘বাবরের টি-শার্টের পিছনে অ্যালকোহল কোম্পানির লোগো ভুলবশত ব্যবহার করা হয়েছিল। তবে এটা নিশ্চিত যে পরবর্তী ম্যাচের আগে ক্রিকেটারের টি-শার্ট থেকে সেই লোগো সরিয়ে নেওয়া হবে।’

উল্লেখ্য, জার্সি বিতর্কের মাঝেও টি২০ ব্লাস্টের প্রথম ম্যাচে ব্যাট হাতে সমারসেটের হয়ে নজর কেড়েছেন পাক অধিনায়ক। ব্যাট হাতে ৪২ রানের পাশাপাশি একটি দুরন্ত ক্যাচ নিয়ে দলের জয়ে অন্যতম ভূমিকা নেন তিনি। বাবরের অংশগ্রহণ করা প্রথম ম্যাচে সমারসেট জেতে ১৬ রানে। তবে বাবরই প্রথম নন। জার্সিতে অ্যালকোহল কোম্পানির প্রচার করতে না চেয়ে এর আগে সরব হয়েছেন বিভিন্ন দেশের একাধিক মুসলিম ক্রিকেটার। যার ফলে দেশীয় ক্রিকেট বোর্ডের থেকে তাদের পারিশ্রমিকেও কাটছাঁট হয়েছিল। হাসিম আমলা, ইমরান তাহির, আদিল রশিদ এদের মধ্যে অন্যতম।

(ঢাকাটাইমস/০৫ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :