হে রাস্তা তুমি কার?

মনির হোসেন মোল্লা
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩০ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০

গাজীপুর শহরের সবচেয়ে ব্যস্ত জনপদ শিববাড়ী মোড়। এখানেই নির্মিত হচ্ছে বিআরটি প্রকল্পের বাস ডিপো। ডিপোর পাশেই রাস্তা ফুলে ফেপে ক'দিন পরপরই হিমালয়সম উচ্চতা ধারণ করে। রাস্তার নিচে সম্ভবতঃপানির পাইপ লাইন। পানি চুইয়ে চুইয়ে মাটি নরম হয়ে গেলে ভারবাহী যানবাহনের চাপ সহ্য করতে না পেরে উচু হয়ে যায়। উচু হলেও কর্তৃপক্ষের নজরে পড়তে সময় লাগে।

মাঝে মাঝে বড় বড় পাথরের চাই ফেলা হয় (এখনও ফেলা আছে) মেরামতের অজুহাতে। সেই বিশাল চাই এর উপর দিয়ে ট্রাক,কাভার্ড ভ্যান যেতে পারলেও প্রাইভেট কারগুলো সহজে পার হতে পারে না, অনেক কসরত করে ড্রাইভাররা পার হন। গাড়ি ক্ষতিগ্রস্ত হয়! গাজীপুর শহরকে বলা হয় একরাস্তার শহর। এই শিববাড়ী রোড দিয়েই জেলা শহরে প্রবেশ করতে হয়। গাজীপুরের দুঃখ রেলক্রসিং এর সাথে যোগ হয়েছে শিববাড়ী মোড়ের দেবে যাওয়া কিংবা ফুলে উঠা রাস্তার ভয়াবহ বেহাল অবস্থা।

দেখার কি কেউ নেই? এই রাস্তা মেরামতের স্থায়ী সমাধানের প্রযুক্তি কোনো দেশ থেকে আমদানী করতে হবে? আমাদের প্রকৌশলীরা কি ব্যর্থ? এই রাস্তা দিয়েই জেলা প্রশাসন, সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তারা,সাংবাদিক,সুশীল সমাজের প্রতিনিধিরা চলাচল করেন।

রাস্তাটি সড়ক ও জনপথের না সিটি কর্পোরেশনের এটা আমার জানা নেই। রাস্তার মালিক যেই হোন জনগণের কষ্ট লাঘবের জন্য এটির স্থায়ী মেরামত জরুরি। কেউ এগিয়ে না এলেও আমাদের তারুণ্যের অহংকার, মানবিক মেয়র মহোদয় এগিয়ে আসবেন বলে আশা করি।

লেখক: জেনারেল সেক্রেটারি, গাজীপুর নাগরিক ফোরাম

ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :