সূচকের উত্থানে চলছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ১২:২০ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১১:৩৬

সূচকের উত্থানের মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেন শুরুর পর থেকে প্রথম এক ঘন্টা ২০ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৫ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৬০৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৫৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৬৬ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ২৭৫ কোটিয় ৪৬ লাখ ১৭ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২২৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪২টির। কমেছে ৭৩টির। অপরিবর্তিত রয়েছে ১০৮টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দ্বিতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৮৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৫টির। কমছে ৫২টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টি কোম্পানির শেয়ারের দর। আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে তিন কোটি ১৮ লাখ ১৩ হাজার ৭১ টাকা।

(ঢাকাটাইমস/৮মার্চ/এসআই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :