বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৪:২৯

সম্প্রতি বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। একাডেমির ফকিরেরপুলস্থ অস্থায়ী কার্যালয়ে এ সভা হয়।

এতে সভাপতিত্ব করেন একাডেমির সম্মানিত সভাপতি ও সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক।

সভার শুরুতে জন্মশতবর্ষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ বীর শহীদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাসস এবং জাতীয় জাদুঘর পরিচালনা পর্ষদের সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির সম্মানিত উপদেষ্টা আ আ ম স আরেফিন সিদ্দিক।

এসময় তিনি করোনা মহামারির মধ্যেও একাডেমির কার্যক্রম পরিচালনায় সন্তোষ প্রকাশ করেন এবং জাতির সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করার আহ্বান জানান।

আর সভাপতি শহীদুল হক বঙ্গবন্ধুর বর্ণাঢ্য সংগ্রামী ইতিহাস এবং স্বাধীনতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করতে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন এবং একাজে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে ছিলেন- বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির সাধারণ সম্পাদক - জাহিদ হোসেন, সহসভাপতি এস এম মনিরুল ইসলাম (মনি) এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন আহমেদ।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :