চাঁদপুরে ট্রলারে বনভোজনে এসে জরিমানা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২১, ২২:১৪

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর বোয়ালজুড়ি খালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ট্রলারে বনভোজন করতে আসায় পাঁচজনকে পাঁচ মামলায় ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় বনভোজের জন্য আনা খাদ্যদ্রব্য স্থানীয় এতিমখানায় বিতরণ করে প্রশাসন।

রবিবার বিকাল সাড়ে ৩টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সেটু কুমার বড়ুয়া।

জরিমানাপ্রাপ্তরা হলেন- ট্রলার মালিক প্রতিনিধি রিয়াদ পাটওয়ারী। তার জরিমানা পাঁচ হাজার টাকা। সাউন্ড সিস্টেম মালিক প্রতিনিধি হাসান মাহমুদ। তার জরিমানা পাঁচ হাজার টাকা। বনভোজন আয়োজনকারী যুবক সোহাগ, হৃদয় ও রাকিব। তাদের প্রত্যেকের ৫০০ টাকা করে ১ হাজার ৫০০ টাকা। এদের সকলের বাড়িই নারায়ণপুর এলাকায়।

স্থানীয় বাসিন্দা আরিফুল হক শান্ত বলেন, লকডাউন চলমান অবস্থায় কচুয়া, হাজীগঞ্জ, দাউদকান্দি ও মতলবের যুবকরা গত কয়েকদিন দলে দলে বনভোজনে এসে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম ব্যবহার করে গান-বাজনায় মেতে উঠে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন এলাকাবাসী। তারই ভিত্তিতে আজকের এই জরিমানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, নারায়ণপুর ইউনিয়নের বোয়ালজুড়ি খালে সরকারি বিধি-নিষেধ অমান্য করে ট্রলারে বনভোজন করার উদ্দেশ্যে একদল যুবক জনসমাগম করে। এমন সংবাদে সেখানে উপস্থিত হয়ে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজানোর কারণে ট্রলারের প্রতিনিধি, ভাড়াকৃত লাউড স্পিকার দোকানের প্রতিনিধিসহ মোট পাঁচজনকে ১১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। বনভোজনে আসা বাকি যুবকদের বয়স কম হওয়ায় ছেড়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হকের নির্দেশনায় ওই যুবকদের সাথে থাকা জব্দ খাদ্যসামগ্রী স্থানীয় মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।

ইউএনও ফাহমিদা হক বলেন, সরকারের বিধি-নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। নিয়মের ব্যত্যয় ঘটলে জরিমানার আওতায় আনা হবে।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :