প্রশাসনে ছয় অতিরিক্ত সচিবের বদলি ও প্রেষণে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৪ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৯

প্রশাসনে অতিরিক্ত সচিব পদ মর্যাদার তিন কর্মকর্তাকে প্রেষণে নিয়োগ দিয়েছে সরকার। এছাড়াও অতিরিক্ত সচিব পদ মর্যাদার তিন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এসব প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিতকে সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের প্রত্নত্বত্ত বিভাগের মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। আর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আবদুস সবুর মন্ডলকে সুরক্ষা বিভাগের অধীনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. আজিজুল ইসলামকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এসব প্রজ্ঞাপনে বলা হয়, অবসরে যাওয়ার সুবিধার্থে তিন অতিরিক্ত সচিব পদ মর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পল্লী উন্নয়ন ও সমাবয় বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব নাসরিন আক্তার চৌধুরীকে পল্লী উন্নয়ন ও সমাবয় বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। এছাড়াও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংযুক্ত জোবেদা খাতুনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং অর্থ বিভাগে সংযুক্ত এখলাছুর রহমানকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :