ফোর্বস ম্যাগাজিনের তালিকা

মেসিকে ছাড়িয়ে শীর্ষ ধনী রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫১

মাঠের লড়াই কিংবা পুরস্কারের মঞ্চ- গত দেড় দশক ধরে যে দুটো নাম সবার প্রথমে আসে তা হলো ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি। এই দুইয়ের দৈরত্ব মাঠ ছাড়িয়ে এবার ধন-সম্পদের হিসেবেও চলে এসেছে। সেখানে এবার মেসি তো পরের বার সিআরসেভেন খ্যাত রোনালদো। ফোর্বস সাময়িকীর করা শীর্ষ আয়ের ফুটবলারদের সর্বশেষ প্রকাশ করা তালিকায় সবার ওপরে এখন রোনালদোর নাম।

২০১৯ এবং ২০২০ সালে এই তালিকায় সবার ওপরে ছিলেন লিওনেল মেসি। তখন দ্বিতীয় অবস্থানে থাকা রোনালদোর আয় ছিলো ১১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় ৯৯২ কোটি ৫৪ লাখ টাকা। তখন মেসির বেতন-বোনাস মিলিয়ে আয় ছিলো ১০৬৮ কোটি ৮৯ লাখ টাকা। এবার মেসি-রোনালদো দু’জনের দল বদল করলেও আয়ের দিকে মেসির থেকে রোনালদোকে এগিয়ে রাখছে তার ফলোয়ার সংখ্যা।

ফোর্বস অনুয়ায়ী, রোনালদো মেসিকে ছাড়িয়ে শীর্ষে ওঠার ক্ষেত্রে ভূমিকা রাখছে তার জনপ্রিয়তা। পর্তুগিজ এই তারকার টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম মিলিয়ে ফলোয়াড় সংখ্যা অর্ধেক বিলিয়নের মতো। সেখান থেকে তার আয় আসবে ৫৫ মিলিয়ন ডলার। বাকি ১২৫ বিলিয়ন ডলার ম্যানইউ থেকে পাওয়া বেতন-বোনাস।

অন্যদিকে দ্বিতীয় অবস্থানে থাকা মেসি সাকুলে আয় করবেন ১১০ মিলিয়ন ডলার। পিএসজি থেকে ৭৫ মিলিয়ন ডলার বেতন পাওয়া মেসি বিজ্ঞাপন থেকে ৩৫ মিলিয়ন ডলার উপার্জন করবেন।

রোনালদো, মেসি ছাড়াও ফোর্বসের তালিকার শীর্ষ দশে আছেন যথাক্রমে নেইমার (৯৫ মিলিয়ন ), কিলিয়ান এমবাপ্পে (৪৩ মিলিয়ন), মো সালাহ (৪১ মিলিয়ন), রবার্ট লেভান্ডোফস্কি (৩৫ মিলিয়ন), আন্দ্রেস ইনিয়েস্তা (৩৫ মিলিয়ন), পল পগবা (৩৪ মিলিয়ন), গ্যারেথ বেল (৩২ মিলিয়ন), এডেন হ্যাজার্ড (২৯ মিলিয়ন)।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :