গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবনে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২১, ০৮:৫৮
ফাইল ছবি

লঘুচাপের প্রভাবে সোমবার ভোর থেকে ঢাকা ও আশপাশের এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়েছে। এমন অবস্থায় ভোগান্তিতে পড়তে হয়েছে রাস্তায় বের হওয়া মানুষদের। বিশেষ করে অফিসগামী মানুষের ভোগান্তি চরম আকারে পৌঁছেছে।

সোমবার ভোর থেকে হালকা বৃষ্টি শুরু হয় ঢাকায়। আটটার আগে বৃষ্টি পড়া বন্ধ হলেও পুরো ঢাকার আকাশ মেঘে ঢেকে আছে।

রাজধানীর কাজীপাড়া, মিরপুর, শেওড়াপাড়া, মগবাজার, মতিঝিল, মালিবাগ, যাত্রাবাড়ী, ডেমরা এলাকায় মোড়ে মোড়ে গাড়ির জন্য অপেক্ষামাণ যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বৃষ্টির ফলে রাস্তায় জমে থাকা কাঁদায় তাদের প্যান্টের পেছনের অংশ ময়লা জমে গেছে। এতে কর্মস্থল বা বিভিন্ন কাজে বাসা থেকে বের হওয়া লোকজনের ভোগান্তি চরমে পৌঁছেছে।

উত্তরা যাওয়ার জন্য সকাল আটটার দিকে বাসের জন্য মগবাজার মোড়ে দাঁড়িয়েছিলেন একটি বেসরকারি কোম্পানির চাকরিজীবী আনোয়ার পারভেজ। তিনি বলেন, জীবিকার তাগিদে ঘর থেকে বেরিয়েছি। বৃষ্টি মাথায় নিয়েই গন্তব্যে রওনা হলাম।

সড়কে দেখা গেছে, আটটার আগে বৃষ্টি কমে যাওয়ায় অনেকে ছাতা ছাড়াই ঘর থেকে বেরিয়েছেন। আবার অনেকের হাতে ছাতাও দেখা গেছে। সড়কে বেরোনো মানুষের শরীরের উপরের অংশ ঠিক থাকলেও রক্ষা পায়নি নিচের অংশ। পায়ের পেছনের অংশ রাস্তায় জমে থাকা কাঁদায় নষ্ট হয়ে গেছে। যারা হেঁটে যাচ্ছেন কাঁদা থেকে বাঁচতে আস্তে আস্তে পা বাড়ালেও কাদা থেকে পায়ের পেছনের অংশ রক্ষা করতে পারছেন না।

আবহাওয়া অফিস থেকে সর্বশেষ পাওয়া তথ্যমতে দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপটি এখন মধ্য-আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। তামিলনাড়ু ও তৎসংলগ্ন এলাকায় অবস্থারত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে।

এই অবস্থায় আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়াতে পারে।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধ হবে: তথ্য প্রতিমন্ত্রী

সব বাধা অতিক্রম করে জনগণের জন্য কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী

দেশে ১৩ শতাংশ মানুষ চোখের গ্লুকোমা সমস্যায় ভুগছে

রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএমের কার্যকর ভূমিকা চায় বাংলাদেশ

সুন্দরবনের আগুন পুরোপুরি নিভেছে: পরিবেশ মন্ত্রণালয়

জাহাজে হজযাত্রী পরিবহনের বিষয়টি ‘ইনকারেজ’ করছে না সৌদি: ধর্মমন্ত্রী

জিসিসির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের নবদিগন্ত উন্মোচন

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি নিয়ে আশাবাদী সরকার

জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :