তাইজুলের ৭ উইকেটে লিড পেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৫:১৯ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ১৫:০৮

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলায় তাইজুল ইসলাম একাই নিয়েছেন ৭ উইকেটে। এতে পাকিস্তান অলআউট হয়েছে ২৮৬ রানে। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৩০ রান করেছিলো স্বাগতিকরা। ফলে ৪৪ রানের লিড পেয়েছে মুমিনুল হকরা। কিছুক্ষণের মধ্যেই নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামবে টাইগাররা।

তৃতীয় দিনের শুরুতে আজ আবারও ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। দিনের প্রথম ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন শফিক। আউট হওয়ার আগে করেন ৫২ রান। পরের বলেই আউট হয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি।

তৃতীয় উইকেট জুটিতে অনেকটা মাটি কামড়ে ব্যাট করছিলেন আবিদ আলি এবং বাবর আজম। এ সময় সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন ওপেনার আবিদ আলি। এদিকে বাবরকে বেশিক্ষণ খেলতে দিলেন না মেহেদি মিরাজ। ৭৩তম ওভারের চতুর্থ বলে বাবরকে বোল্ড করেন মিরাজ। আউট হওয়া আগে করেন ১০ রান।

এরপরের আর তিনজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন তাইজুল ইসলাম। ব্যক্তিগত ৮ রান করেন কটবিহাইন্ড হন ফাওয়াদ। এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ১৩৩ রান করেন ওপেনার আবিদ আলি। আর হাসান আলি আউট হন ১২ রানে। এদিকে ব্যক্তিগত ৫ রানে এবাদতের বলে আ্‌উট হয়ে সাজঘরে ফিরেছেন হাসান আলি। আর এবাদতের বলে বোল্ড হওয়ার আগে ৫ রান করেন সাজিদ।

২৪০ রানে ৮ উইকেটের পতন ঘটলেও পরের দুই উইকেটের জন্য ৪৬ রান জরিমান গুনতে হয়েছে বাংলাদেশকে। নবম উইকেটে নোমান আলি এবং দশম উইকেটে শাহিন আফ্রিদিকে নিয়ে রান তুলে বাংলাদেশের সঙ্গে ব্যবধানটা কমিয়ে আনেন ফাহিম আশরাফ। ৮ রানে আউট হন নোমান। আর ব্যক্তিগত খাতায় ৩৮ রান সংগ্রহ করে প্যাভিলিয়নে ফেরেন ফাহিম। এছাড়া ১৩ রানে অপরাজিত থাকেন শাহিন আফ্রিদি।

বাংলাদেশের পক্ষে একই সর্বোচ্চ সাতটি উইকেট নেন তাইজুল ইসলাম। এছাড়া দুটি উইকেট নেন এবাদত হোসেন। আর মেহেদি হাসান মিরাজ পেয়েছেন একটি উইকেট।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :