অটিস্টিক শিশুদের পাশে ফারুক আহমেদ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১৩:৫৯

ছোটপর্দার অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা ফারুক আহমেদ। প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের বহু নাটকে তিনি অভিনয় করেছেন। সে সময় তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। সেই তুলনায় বর্তমানে ফারুকের কাজের সংখ্যা কম। এর বাইরে তিনি লেখালেখিও করেন।

বেশকিছু নাটকের চিত্রনাট্য লিখেছেন অভিনেতা ফারুক। দুটি নাটক পরিচালনাও করেছেন। পেশাগত ব্যস্ততার মাঝেই সম্প্রতি এই গুণী অভিনেতা যুক্ত হলেন সমাজ কল্যাণমূলক কাজে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ অটিস্টিক শিশু কিশোরদের মানসিক এবং অন্যান্য বিকাশের জন্য ‘সুন্দরম’ নামের একটি প্রতিষ্ঠান তৈরি করেছেন। সেই প্রতিষ্ঠানের কাজে যুক্ত আছেন ফারুক আহমেদ।

অটিস্টিকদের নিয়ে নাটক নির্মাণসহ নিয়মিত কিছু কাজে যুক্ত থাকেন নাসিরউদ্দিন ইউসুফ। এবার সারা দেশ থেকে অটিস্টিক শিশুদের নিয়ে তিনি একটি ওয়ার্কশপ শুরু করেছেন ঢাকায়। সেখানে ফারুক আহমেদ একজন প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন।

এ প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘অটিস্টিক শিশু-কিশোরদের সার্বিক জীবনমান উন্নয়নে অনেকদিন ধরেই কাজ করছি। এবার ওদের জন্য ওয়ার্কশপও পরিচালনা করছি। বেশ ভালো লাগছে।’

এদিকে অভিনয়েও দারুণ ব্যস্ত সময় পার করছেন এই অভিনেতা। তার অভিনীত একটি ধারাবাহিক নাটক টিভি প্রচার হচ্ছে। এছাড়া ফারুকের ‘কানামাছি’ ও ‘আগামীকাল’ নামে দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

(ঢাকাটাইমস/১৭ মে/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :