আইসিসিবির সিরামিক মেলায় ৪ ব্র্যান্ডের পসরা সাজালো এক্স সিরামিকস গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ২২:৫৯

চীনামাটির তৈরি পণ্য নিয়ে এশিয়া অঞ্চলের অন্যতম আয়োজন, সিরামিক এক্সপো বাংলাদেশে অংশ নিয়েছে এক্স সিরামিকস গ্রুপ। এবারের সিরামিক মেলায় এক্সমনিকা, এক্সমোনালিসা, আলেকজান্ডার ও ভেনাস নামে চারটি ব্র্যান্ডের পসরা সাজিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। স্বাগতিক বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের ৯০টি প্রতিষ্ঠানসহ ২০০টি ব্রান্ড অংশ নিচ্ছে নিজেদের পণ্য প্রদর্শনীতে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাহিন মাজহার বলেন, ‘এক্স সিরামিকস গ্রুপ এই খাতের প্রথম ইতালীয় যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান। যেটি উদ্ভাবনী পণ্য উৎপাদনের মাধ্যমে দেশে আমদানি কমাতে সাহায্য করেছে।’

এক্স সিরামিকসের পরিচালক মোরশেদ আলম বলেন, ‘বাংলাদেশে সিরামিক টাইলসের ভবিষ্যৎ খুবই সম্ভাবনাময়। যেমনটি এই মেলায় বিশ্বমানের পণ্য প্রদর্শনী হচ্ছে।’

মানসম্পন্ন সিরামিক পণ্যে জন্য গ্রাহকদের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছেন বলে জানান তিনি।

জানা গেছে, স্থানীয় উৎপাদনকারীরা বিশ্বের ৫০টিরও বেশি দেশে সিরামিক পণ্য রপ্তানি করে বছরে আয় প্রায় পাঁচশত কোটি টাকা। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় পাঁচ লাখ মানুষ খাতটির সঙ্গে জড়িত।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :