ক্ষমতা নয়, মানুষের অধিকার ফিরিয়ে আনতেই আন্দোলন: গয়েশ্বর রায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ২০:২২

ক্ষমতায় যাওয়া নয়, বরং জনগণের অধিকার রক্ষা করে দেশের গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়াই আমাদের লক্ষ্য বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির এই নেতা বলেন, ‘আমরা আন্দোলনের জন্য ১০ দফা দিয়েছি, এই ১০ দফার মধ্যেই রয়েছে কীভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে তার রূপরেখা। আর ২৭ দফার মধ্যে রয়েছে রাষ্ট্র কাঠামো মেরামত। অর্থাৎ কিভাবে বাংলাদেশকে একটা পরিপূর্ণ রাষ্ট্র হিসেবে গঠন করা যায়।’

শনিবার (৭ জানুয়ারি) বিকালে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন। ‘আন্দোলনের ১০ দফা আর রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে দেশে গণতন্ত্র নেই, মানুষ গণতন্ত্রহীন হয়ে পড়ছে। দেশের মানুষ আজ অধিকার বঞ্চিত। এই জন্যই জনগণের মধ্যে আজ এই আওয়ামী সরকারের প্রতি ক্ষোভ সৃষ্টি হয়েছে। মানুষ আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

বিএনপির অন্যতম এই শীর্ষনেতা বলেন, আজকের আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে বিদেশি তাবেদারী করতে যেয়ে দেশকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য ক্ষুধার্ত নই । মানুষের অধিকার ফিরিয়ে আনতেই আমরা আন্দোলন করছি।

গয়েশ্বর বলেন, বিএনপির কর্মসূচিতে দেশের সাধারণ মানুষ আজ অংশ নিচ্ছে। কারণ মানুষ এই অবৈধ সরকারের পতন চায়। এ সরকারকে মানুষ আর দেখতে চায় না।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক নবী উল্লাহ নবী বলেন, আওয়ামী দুঃশাসনে সারাদেশের মানুষ আজ অতিষ্ঠ। ইনশাআল্লাহ খুব দ্রুতই এক দফার ডাক আসবে, স্বৈরাচারি আওয়ামী সরকারকে হটিয়ে দেশে জনগণের সরকার কায়েম করার জন্য আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি।

সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। মজনু বলেন, ‘আগামীতে যেকোন আন্দোলন সংগ্রামে দলের কর্মসূচির জন্য সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাপিয়ে পড়তে হবে, এ জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।’

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মোহন, ইউনুস মৃধা, আ ন ম সাইফুল ইসলাম, আব্দুস সাত্তার, মনির হোসেন চেয়ারম্যান, লিটন মাহমুদ, আকবর হোসেন নান্টু ভূঁইয়াসহ বিএনপি থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারা।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :