দ্বিতীয় দিনেও রেকর্ড গড়ল শাহরুখ খানের ‘পাঠান’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১০:০৯

সব বিতর্ক আর সমালোচনাকে চূর্ণ করে এগিয়ে চলেছে ‘পাঠান’। মুক্তির প্রথম দিন শুধু ভারতেই রেকর্ড ৫৭ কোটি টাকা আয় করার পর দ্বিতীয় শুধু হিন্দিতেই ৭০ কোটি টাকা আয় করেছে ছবিটি। এটিও আরেকটি রেকর্ড। কারণ, মুক্তির দ্বিতীয় ভারতীয় কোনো ছবি এত টাকা আয় করতে পারেনি কোনো দিনও।

ভারতে ৫৭ কোটিসহ মুক্তির প্রথম দিন সারা বিশ্বে ‘পাঠান’-এর আয় ছিল ১০০ কোটি টাকা। দ্বিতীয় দিনে যেহেতু শুধু ভারতেই ৭০ কোটি টাকা আয় করেছে ছবিটি, তাই বক্স অফিস বিশেষজ্ঞরা মনে করছেন, দ্বিতীয় দিনের গ্লোবাল আয় ১০০ কোটিকে ছাড়িয়ে যাবে। অর্থাৎ, দুই দিনেই ‘পাঠান’-এর ঘরে ২০০ কোটি টাকা চলে এসেছে বলেই ধরে নেওয়া হচ্ছে।

দ্বিতীয় দিন ২৬ জানুয়ারি ছিল ভারতে জাতীয় ছুটি, প্রজাতন্ত্র দিবস। তার সঙ্গে আবার পশ্চিমবঙ্গের বাঙালিদের সরস্বতী পূজা। ফলে এই দিনও পাগল ক্রয়ে উন্মাদনা দেখা গেছে ‘পাঠান’কে ঘিরে। জাতীয় ছুটি থাকায় দ্বিতীয় দিনে ছবিটি বক্স অফিসে রাজ করেছে বলাই যায়।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে মুখ্য ভূমিকায় শাহরুখ খান ছাড়াও দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা গেছে। তাদের সঙ্গে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানাও ফাটিয়ে অভিনয় করেছেন। সালমান খানও আছেন একটি ক্যামিও চরিত্রে। দীর্ঘ চার বছরের বেশি সময় পর ‘পাঠান’ দিয়ে বড়পর্দায় ফিরলেন শাহরুখ খান। তাতেই একটার পর একটা ছক্কা হাঁকাচ্ছেন বাদশাহ।

বুধবার ছবিটি মুক্তি পাওয়ার পর অতিরিক্ত টিকিটের চাহিদার কারণে মধ্যরাতের বেশ কিছু শো যোগ করা হয়। এর আগে অবশ্য মর্নিং শো-কে টেনে ৬টায় নিয়ে আসা হয়। অতিরিক্ত টিকিটের চাহিদার ফলে সকাল ৬টায় প্রিমিয়াম শোয়ের বন্দোবস্ত করতে হয় নির্মাতাদের। বিশ্বজুড়ে ৮০০০টি পর্দায় চলছে ‘পাঠান’। এর মধ্যে ভারতের বাইরে আছে ২৫০০টি হল।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :