তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, জলে গেল ৫০ হাজার লিটার তেল

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪০

চট্টগ্রামে তেলবাহী একটি ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। দুটি বগির প্রায় ৫০ হাজার লিটার তেল পড়ে গেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর হালিশহরে চট্টগ্রাম গুডস পোর্ট ইয়ার্ডে (সিজিপিওয়াই) এই দুর্ঘটনা ঘটে। পড়ে যাওয়া তেল ড্রেনের মাধ্যমে খাল হয়ে নদীতে মেশার শঙ্কা তৈরি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বন্দর নগরীর গুপ্তখাল এলাকার পদ্মা-মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল ভর্তি করে আসার পথে সিজিপিওয়াই-এর একটু আগে এ দুর্ঘটনা ঘটে। ইসহাক ডিপো এলাকায় সোজা লাইনেই তিনটি বগি লাইনচ্যুত হয়। এসব বগির প্রতিটিতে ৩০ হাজার লিটারের বেশি তেল ছিল।

কী কারণে এই ঘটনা ঘটেছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) তারেক মুহাম্মদ ইমরান।

সিজিপিওয়াইয়ের স্টেশন মাস্টার আবদুল খালেক জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারে উদ্ধারকারী ট্রেন আনা হচ্ছে। তিনি বলেন, ‘১৬টি বগির মধ্যে তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে দুটি বগি থেকে তেল পড়ে গেছে। প্রাথমিকভাবে তেল পড়া বন্ধ করা যায়নি। লাইনচ্যুত হওয়া তিন বগির দুটিতে থাকা অধিকাংশ তেল পড়ে গেছে। প্রতিটি বগিতে ৩০ হাজার লিটারের বেশি তেল ধরে।’

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :