পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এমবাপ্পের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৩, ১৭:২৬

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শনিবার রাতে নঁতের বিপক্ষে ৪-২ গোল ব্যবধানেই জয় পেয়েছে জায়ান্ট ক্লাব পিএসজি। ম্যাচে দলের পক্ষে একটি গোলের দেখা পেয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। আর এই গোলের মাধ্যমে পিএসজি ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন এমবাপ্পে।

সর্বোচ্চ ২০০ গোল করে পিএসজির জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল উরুগুইয়ান ফরোয়ার্ড এডিনসন কাভানির দখলে। কিন্তু গেল সপ্তাহে মার্সেইয়ের বিপক্ষে জোড়া গোল করে কাভানির রেকর্ডে ভাগ বসান এমবাপ্পে। আর নঁতের বিপক্ষে গোলে করে কাভানিকেও ছাড়িয়ে গেলেন তিনি।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই দুই গোলের লিড পায় স্বাগতিকরা। লিওনেল মেসির প্রথম গোলের পর জাওয়েন হাজামের আত্মঘাতী গোলে ১৭তম মিনিটেই পিএসজি ২-০ গোলে এগিয়ে যায়। এরপর ৩৮তম মিনিটের মধ্যে দুই গোল করে দারুণভাবে লড়াইয়ে ফিরে আসে নঁতে। লুডোভিচ ব্লাস এক গোল দেবার পর ইগনাটিয়াস গানাগো সফরকারীদের সমতায় ফেরান। কিন্তু এমবাপ্পের এ্যাসিস্টে ডানিলো পেরেইরা ৬০ মিনিটে আবারো পিএসজিকে এগিয়ে দেন। এরপর স্টপেজ টাইমে এমবাপ্পে তার রেকর্ড গোলটি করেন।

মাত্র ১৮ বছর বয়সে ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে আসার পর ২৪৭ ম্যাচে এমবাপ্পে গোলের নতুন এই মাইলফলক স্পর্শ করছেন। কাভানি সাত বছর খেলে ২০২০ সালে ২৯৮ ম্যাচে আগের রেকর্ডটি গড়েছিলেন। ম্যাচ শেষে ক্লাবের হয় অনন্য এই রেকর্ডের জন্য ২৪ বছর বয়সী এমবাপ্পেকে ট্রফি প্রদান করা হয়।

কাল অধিনায়কে হিসেবে ম্যাচ শেষ করেছেন এমবাপ্পে। ম্যাচ শেষে ফরাসি এই তারকা বলেছেন, ‘ইতিহাস গড়ার জন্যই আমি খেলি। আমি সবসময়ই বলেছি ফ্রান্সের হয়ে আমি ইতিহাস রচনা করতে চাই, নিজ শহরের হয়ে ইতিহাস রচনা করতে চাই। সেটা আমি করে দেখিয়েছি। এটা সত্যিই অনন্য। কিন্তু এখনো অনেক কিছু করার বাকি আছে। আমার কাছে এই রেকর্ডগুলো সত্যিই বিশেষ কিছু। কেউ যদি আমাকে বলে অধিনায়ক আর্মব্যান্ড পড়ার সময়ই শুধুমাত্র আমি গোল করে রেকর্ড ভাঙ্গতে চাই, তবে সেটা আমি বিশ্বাস করিনা।’

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :