রান্না ঘরে ‘টাইম বোমা’ আতঙ্কে জনশূন্য এলাকা, অতঃপর...

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০২৩, ১২:০৬ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৩, ১১:০৫

মাদারীপুরের কালকিনিতে রাতের আঁধারে একটি রান্না ঘরে ভুয়া টাইম বোমা পেতে রেখে এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে দুর্বৃত্তরা। সকালে ঘুম থেকে জেগে বাড়ির মালিক এটা দেখে বোমা বোমা বলে চিৎকার করে। পরে আতঙ্কে ওই এলাকা মুহূর্তেই জনশূন্য হয়ে পড়ে। খবর পেয়ে থানা পুলিশের সহযোগিতায় ওই ভুয়া টাইম বোমটি উদ্ধার করা হয়।

বুধবার সকা‌লে গণমাধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন কাল‌কি‌নি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম হো‌সেন।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর এলাকার উত্তর রমজানপুর গ্রামের সবুজ চৌকিদারের রান্না ঘরে মঙ্গলবার ভোররাতে একটি ভুয়া টাইম বোমা তৈরি করে তা পেতে রাখে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকালে সবুজ চৌকিদারের স্ত্রী সাবিনা বেগম ঘুম ভেঙে রান্না ঘরে কাজ করতে গিয়ে পেতে রাখা ওই ভুয়া টাইম বোমাটি দেখে চিৎকার করে। পরে তার চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এসে পেতে রাখা বোমাটি দেখে ভয়ে তারাও বোমা-বোমা বলে চিৎকার করে উলটো দৌড় দিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যান। এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে ভয়ে-আতঙ্কে একপর্যায়ে এলাকা জনশূন্য হয়ে পড়ে।

বিষয়টি জেনে কালকিনি থানা পুলিশ ওই পুরো বাড়িটি নিরাপত্তার স্বার্থে ঘিরে রাখে। তবে এ বিষয়টি নিয়ে দিনভর এক নাটকীয়তা সৃষ্টি করে। পরে দুপুরে পুলিশের সহযোগিতায় ঢাকা থেকে আগত বোমা বিকল করা একটি টিম এসে মাদারীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার আলাউল, থানার ওসি মো. শামীম হোসেন, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমাছ পাইক, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম খান, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসানাত ফকিরের উপস্থিতিতে ওই ভুয়া টাইম বোমটি উদ্ধার করেন। এতে করে ওই এলাকার সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে।

ভুক্তভোগী সবুজ চৌকিদারের স্ত্রী সাবিনা বেগম বলেন, রাতের আঁধারে কারা এটা করেছে বলতে পারবো না। তবে আমাদের এলাকা ছাড়া করার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। আমি আইনগতভাবে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

এ ব্যাপারে জেলা অতিরিক্ত পুলিশ সুপার আলাউল বলেন, আমরা ঢাকা থেকে বোমা বিকল করা একটি টিম এনে পরীক্ষা-নীরিক্ষা করে দেখেছি যে দুর্বৃত্তরা কয়েকটি পাইপ, গাম, পেন্সিল ব্যাটারি, তার, কয়েকটি বাজি ও একটি ঘড়ি ফিটিং করে একটি ভুয়া টাইম বোমা আকারে তৈরি করে রান্না ঘরে রাতের আঁধারে পেতে রেখেছিল। আসলে এটা তারা করেছে এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য। তবে আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :