বাণিজ্যমন্ত্রীর অনুষ্ঠানে স্লোগান নিয়ে বিতণ্ডা, প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে হত্যা

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৩, ২৩:০৪

রংপুরের কাউনিয়ায় স্লোগান দেয়া নিয়ে সোনা মিয়া নামে আওয়ামী লীগের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছেন প্রতিপক্ষের সমর্থকরা। সোমবার রাত ৮টার দিকে উপজেলার হারাগাছ খানসামা ইমামগঞ্জ স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

নিহত সোনা মিয়া (৫৫) উপজেলার হারাগাছের নাজিরদহ এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি হারাগাছ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ছিলেন।

স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা জানান, বিকালে ঈদের শুভেচ্ছা বিনিময়ে উপজেলার ইমামগঞ্জ স্কুল মাঠে আসেন বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি। সেখানে সোনা মিয়া ও তার ভাই মুকুল মিয়া বিভিন্ন স্লোগান দেয়া শুরু করলে আওয়ামী লীগের আব্দুর রাজ্জাকের লোকজনদের সঙ্গে তার বাকবিতণ্ডা বাঁধে। কারণ উপজেলা ভাইস-চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের নাম নিয়ে মুকুল ও সোনা মিয়া স্লোগানে দেননি। এ নিয়ে সেখানে হট্টগোলের চেষ্টা করে দুই পক্ষের লোকজন। পরে রাতে সোনা মিয়াকে বাজারে একা পেয়ে ভাইস-চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও তার বড়ভাই হারাগাছ ইউনিয়ন চেয়ারম্যান রাজু আহমেদের নেতৃত্বে হামলা চালায় একদল সন্ত্রাসী।

স্থানীয়দের অভিযোগ, কাউনিয়ায় উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া ও ভাইস-চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে। এরই ধারাবাহিকতায় বিকালে স্লোগান দেয়া নিয়ে আব্দুর রাজ্জাকের সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এরপরই রাতে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহতের ভাতিজা আলমগীর হোসেন জানান, বিকালে বাণিজ্যমন্ত্রীর অনুষ্ঠানে স্লোগান দেয়া নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা হয়। এদিকে রাত আটটার দিকে আমার চাচা সোনা মিয়াকে ইমামগঞ্জ স্কুলের সামনে একা পেয়ে আওয়ামী লীগের আব্দুর রাজ্জাকের পক্ষের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারপিট করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাসির বিল্লাহ বলেন, মরদেহ ঘটনাস্থলে আছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

এএসপি তরিকুল ইসলাম জানান, আমরা ঘটনার সাথে জড়িতদের ধরার জন্য অভিযান শুরু করেছি।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :