ঈদের সিনেমায় কেমন দর্শক পেলেন হল মালিকরা?

লিটন মাহমুদ, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ১৬:১২ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ১৬:০৭

সারাবছর ঝিমিয়ে চলা সিনেমা হলগুলো প্রাণ ফিরে পায় ঈদ উৎসবে। এছাড়া প্রতিবছর দুই ঈদে বড় বাজেটের সিনেমা নির্মাণ করেন প্রযোজক-পরিচালকরা। কয়েকদিন আগেও দেশে টিকে থাকা সিনেমা হলের সংখ্যা ছিল সর্বোচ্চ ৬০টি। এবার ঈদে মুক্তি পেয়েছে ৮টি সিনেমা। এ সিনেমাগুলোকে কেন্দ্র করে দেড় শতাধিক হলে তালা খুলেছে।

এবার ঈদে মুক্তি পাওয়া ৮ সিনেমা:

তপু খান পরিচালিত ‘লিডার, আমিই বাংলাদেশ, মো. ইকবাল পরিচালিত ‘কিল হিম’, সাইফ চন্দন পরিচালিত ‘লোকাল’, সৈকত নাসির পরিচালিত ‘পাপ’, সোলায়মান আলী লেবু পরিচালিত ‘প্রেম প্রীতির বন্ধন’, আবু তাওহীদ হিরণ পরিচালিত ‘আদম’, নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’ ও সুমন ধর পরিচালিত ‘শত্রু’।

সিনেমাগুলোতে কাজ করেছেন, শাকিব খান, শবনম বুবলী, অপু বিশ্বাস, অনন্ত জলিল, বর্ষা, রোশান, ববি, সজল, পূজা চেরি, আদর আজাদ, বাপ্পি চৌধুরী, জাহরা মিতু, মিশা সওদাগর, ইয়াশ রোহান ও জান্নাতুল ফেরদৌস ঐশী, জয় চৌধুরীর মতো তারকারা।

ঢাকা ও ঢাকার বাইরে খোঁজ নিয়ে জানা যায়, বেশিরভাগ হলেই শো গুলোতে পঞ্চাশ ভাগের বেশি দর্শক আসছে। এর মধ্যে মাল্টিপ্লেক্স গুলোতে দাপট চলছে শাকিব খানের ‘লিডার’ সিনেমার। সেইসঙ্গে ‘জ্বীন’, ‘কিল হিম’, ‘লোকাল’ ও ‘আদম’ ছবিটিগুলো দেখতে দর্শক ভিড় করছে।

এছাড়া ঢাকার বাইরে ও সিঙ্গেল স্ক্রিনগুলোতে ‘লিডার’ সিনেমার সঙ্গে ‘কিল হিম’ দেখতে হলে বেশি দর্শক আসছেন।

রাজধানীর স্টার সিনেপ্লেক্স, লায়ন্স, শ্যামলী, সৈনিক ক্লাব, আজাদ, গীত, মধুমিতা, বগুড়ার মধুবন, নারায়ণগঞ্জের নিউ মেট্রো, সিনেস্কোপ ও গুলশান সিনেমা হল, কেরানীগঞ্জের নিউ গুলশান, জয়পুর হাটের নাজমা হল মালিকদের সঙ্গে কথা বলে মিলেছে সন্তুষ্টির খবর।

মঙ্গলবার রাজধানীর অন্যতম ঐতিহ্যবাহী হল মধুমিতায় শাকিব-বুবলীর ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটি চলছে। হলটির কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদের সঙ্গে যোগাযোগ করা হলে ঢাকাটাইমসকে তিনি জানান, গত ৩ দিনে এই হলে বেশ কয়েকটি শো হাউজফুল গেছে।

প্রত্যাশা অনুযায়ী দর্শক পাচ্ছেন কিনা জানতে চাইলে তিনি এককথায় বলে, ‘হ্যাঁ’। তার ভাবনায়, এখনও বহু মানুষ ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফেরেনি। তারা ঢাকায় ফিরলে আরও দর্শক বাড়বে।’ জানান, এর পরের সপ্তাহেও এখানে লিডার ছবিটি চালাবেন।

ঈদে মুক্তি পাওয়া ৮টি ছবির মধ্যে ৬টি চলছে স্টার সিনেপ্লেক্সে। স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ ঢাকাটাইমসকে বলেন, ‘মুক্তির পর থেকেই ‘লিডার’, ‘জ্বীন’ ও ‘কিল হিম’র অবস্থায় বেশ ভালো। স্টার সিনেপ্লেক্সের প্রতিটি শাখায় সিনেমাগুলোর বেশকিছু শো গত ৩ দিনে হাউজফুল গেছে। এছাড়া ‘আদম’ ও ‘লোকাল’ সিনেমা দুটিও প্রথম দিন খারাপ যায়নি বলে জানান তিনি।

মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ‘আগামী দুই একদিনের মধ্যে দর্শক চাপ আরও বাড়বে বলে আমরা অনুভব করছি। কারণ, সবগুলো ছবিরই অগ্রিম টিকিট সংগ্রহের আগ্রহ পাচ্ছি দর্শকদের কাছ থেকে।’

এই কর্মকর্তার অভিমত, দীর্ঘদিন পর একসঙ্গে বাংলাদেশে অনেক ভালো সিনেমা মুক্তি পেল। যার ফলে দর্শকরা হলে এসে নিজের পছন্দসই সিনেমা দেখার সুযোগ পাচ্ছে। মাল্টিপ্লেক্সের কাছে দর্শকরা তেমনটাই প্রত্যাশা করে।

যশোরের মনিহার সিনেমা হলে ঈদের ঈদ থেকে চলছে অনন্ত-জলিল ও বর্ষা জুটির 'কিল হিম' সিনেমাটি। কেমন চলছে এই সিনেমা? জানতে যোগাযোগ করা হলে হলটির কর্ণধার জিয়াউল ইসলাম মিঠু ঢাকা টাইমসকে বলেন, ‘এখানে মোটামুটি চলছে সিনেমাটি।’

প্রত্যাশা অনুযায়ী দর্শক আসছে কিনা? জানতে চাইলে তিনি বলেন, ‘দর্শক মোটামুটি আসছে কিন্তু প্রত্যাশা অনুযায়ী পাচ্ছি না।’

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এলএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

গামছা বিক্রেতা থেকে হাজার কোটি টাকার মালিক, মনে আছে সেই গোল্ডেন মনিরকে?

সোনার ধানের মায়ায় হাওরে নারী শ্রমে কৃষকের স্বস্তি

উপজেলা নির্বাচন নিয়ে কঠোর বার্তা দেবে আ. লীগ 

গরমে অতিষ্ঠ জনজীবন: চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের

গাছ কাটার অপরাধে মামলা নেই 

কথায় কথায় মানুষ পেটানো এডিসি হারুন কোথায়? থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের তদন্ত কোথায় আটকে গেল?

মজুত ফুরালেই বাড়তি দামে বিক্রি হবে সয়াবিন তেল

কোন দিকে মোড় নিচ্ছে ইরান-ইসরায়েল সংকট

ছাদ থেকে পড়ে ডিবি কর্মকর্তার গৃহকর্মীর মৃত্যু: প্রতিবেদনে আদালতকে যা জানাল পুলিশ

উইমেন্স ওয়ার্ল্ড: স্পর্শকাতর ভিডিও পর্নোগ্রাফিতে গেছে কি না খুঁজছে পুলিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :