ঢাকা টাইমসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গণমুখী সাংবাদিকতার পথ থেকে সরে না আসার প্রত্যয়

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ১৪ মে ২০২৩, ১৬:১৫ | প্রকাশিত : ১৪ মে ২০২৩, ১৪:৫০

‘কঠিনের সহজ প্রকাশ’ অঙ্গীকার নিয়ে এক দশক পেরিয়ে ১১ বছরে পা দিয়েছে পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম। ২৪ ঘণ্টা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের এ দীর্ঘ যাত্রায় পাঠকের আস্থাস্থলে পরিণত হয়েছে মূলধারার এই গণমাধ্যমটি। ভবিষ্যতেও গণমুখী সাংবাদিকতার পথ থেকে সরে না আসার প্রত্যয় ঢাকা টাইমসের।

যাত্রা শুরুর পর নানা চড়াই-উতরাই পেরিয়ে ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম প্রতিদিন পাঠককে নতুন চিন্তার খোরাক দিয়ে যাচ্ছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রের অসঙ্গতি যেমন তুলে ধরছে, তেমনি দেশের, সরকারের, নানা ক্ষেত্রে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সাফল্য আর ইতিবাচক দিকগুলোও গুরুত্ব দিচ্ছে সংবাদ ব্যবস্থাপনায়।

রবিবার পাঠকপ্রিয় ঢাকা টাইমসের জন্মদিনে শুভেচ্ছা জানান পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীসহ দেশে-বিদেশে অগণিত সুহৃদ-সহযাত্রী। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের শুরুতে মোহাম্মদ আরিফুর রহমান তাদেরকে শুভেচ্ছা ও অভিবাদন জানান।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর ৪৪, ইস্কাটন গার্ডেনে প্রতিষ্ঠানটির কার্যালয়ে কেক কেটে ঘরোয়া অনুষ্ঠানের শুভ সূচনা করেন ঢাকা টাইমস প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান দোলন। ঢাকা টাইমস কর্মীরা সম্পাদক আরিফুর রহমান দোলনকে ফুলেল শুভেচ্ছা জানান।

কর্মীদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্যে ঢাকা টাইমস সম্পাদক বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে প্রতিষ্ঠা পেয়েছে বাংলাদেশ। মুক্তিযুদ্ধের অর্জন আর চেতনাকে অবলম্বন করেই ঢাকা টাইমস সামনে এগিয়ে যাবে।’

তিনি আরও বলেন, ‘ঢাকা টাইমস তার প্রতিষ্ঠালগ্ন থেকে সততার সঙ্গে বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতা বজায় রেখে দেশের মানুষের মুখপত্র হিসেবে কাজ করে যাচ্ছে। এই প্রতিশ্রুতি মাথায় রেখে আগামীতেও তার দায়িত্ব পালন করে যাবে।’

২০১৩ সালের ১৪ মে আনুষ্ঠানিক যাত্রা শুরুর পর থেকে নানা চড়াই-উৎরাই পেরিয়ে এগিয়েছে ঢাকা টাইমস। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় অল্পসময়ে হয়েছে পাঠকনন্দিত। অগণিত পাঠকের অফুরন্ত ভালোবাসায় প্রতিদিন বিকশিত হয়েছে নতুন করে। আগামীতেও শত প্রতিকূলতা অতিক্রম করে এগিয়ে যাবে দায়িত্বশীল এই গণমাধ্যমটি। এই প্রত্যয় ঢাকা টাইমস পরিবারের।

প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ সম্মিলনে অংশ নেন ঢাকা টাইমসের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) সৈয়দ নাঈম আলী, বার্তা সম্পাদক দিদার মালেকী, যুগ্ম বার্তা সম্পাদক রেজাউল করিম হীরা, সহকারী বার্তা সম্পাদক ফারুক আফিনদী, সহকারী বার্তা সম্পাদক আনিসুর রহমান, মফস্বল ইনচার্জ সাইদুল আজীম, জ্যেষ্ঠ প্রতিবেদক রুদ্র রাসেল, সিরাজুম সালেকীন, আশিক আহমেদ, জাহিদ বিপ্লব।

এছাড়াও উপস্থিত ছিলেন চিফ গ্রাফিক্স ডিজাইনার মো. রেজাউল হোসেন, জ্যেষ্ঠ সম্পাদনা সহকারী জাহাঙ্গীর আলম, মফস্বল সম্পাদক সাদিয়া আকতার, সহ-সম্পাদক মুকুল মুর্শেদ, সাইখ আল তমাল, আরিফুজ্জামান; নিজস্ব প্রতিবেদক জাফর আহমেদ, মোয়াজ্জেম হোসেন, অভিজিত রায় কৌশিক, পুলক রাজ, লিটন মাহমুদ, মো. মুজাহিদুল ইসলাম নাঈম।

অন্যদের মধ্যে আরও ছিলেন অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সাইফুল্লাহ মাহমুদ পলাশ, বিজ্ঞাপন ব্যবস্থাপক রাজু আহমেদ, সিনিয়র সিস্টেম ইঞ্জিনিয়ার রেজাউল করিম টিপলু, গুডম্যান ট্রাভেলসের ব্যবস্থাপক আবু সুফিয়ান তালুকদার, অ্যাকাউন্টস এক্সিকিউটিভ কবিতা দে, এইচআর অ্যান্ড এডমিন এক্সিকিউটিভ আফরোজা আঁখি, মার্কেটিং এক্সিকিউটিভ মহিদুল ইসলাম, আইটি এক্সিকিউটিভ লিমন খান, সার্কুলেশন সহকারী আবদুল হান্নান, অফিস সহকারী হাফিজুর রহমান।

ঢাকা টাইমস প্রকাশনার আগে সম্পাদক আরিফুর রহমান দোলন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি, বাংলাদেশ প্রতিদিনের উপসম্পাদক, আমাদের সময়ের উপসম্পাদক ও নির্বাহী সম্পাদক এবং বাংলাভিশনে বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

(ঢাকাটাইমস/১৪মে/আরকেএইচ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :