এফডিসিতে জানাজা শেষে চ্যানেল আইতে ফারুকের মরদেহ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২৩, ১৫:০৪ | প্রকাশিত : ১৬ মে ২০২৩, ১৪:১২

এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে সাংসদ অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ নেয়া হয়েছে তেজগাঁওয়ে অবস্থিত চ্যানেল আই প্রাঙ্গণে। তার আগে মঙ্গলবার দুপুর ১টা ৫০ মিনিটে এফডিসির জহির রায়হান ভিআইপি প্রজেকশনের সামনে অভিনেতার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

নায়ক ফারুকের জানাজার নামাজ পড়ান এফডিসির মসজিদের খতিব। খ্যাতিমান এই অভিনেতা ও রাজনীতিকের জানাজায় অংশ নেন কাজী হায়াত, ডিপজল, আলমগীর, মিশা সওদাগর, অমর সানি, রুবেল, নিরব, ফেরদৌসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও তথ্য মন্ত্রণালয়ের সচিব।

সদ্য প্রয়াত কিংবদন্তি অভিনেতা ফারুকের দীর্ঘদিনের কর্মস্থল এই এফডিসি। নায়কের কত স্মৃতি সেখানে। অথচ সেই এফডিসিতে শেষবারের মতো তাকে নেয়া হলো প্রাণহীন অবস্থায়। মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটে এফডিসিতে পৌঁছায় ফারুকের মরদেহ। এখন রয়েছে চ্যানেল আই প্রাঙ্গণে।

জানা গেছে, চ্যানেল আই প্রাঙ্গণ থেকে ফারুকের মরদেহ নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেয়া হবে ফারুকের জন্মস্থান গাজীপুরের কালীগঞ্জে। সেখানে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

এর আগে মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ফারুকের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে শেষবারের মতো নেয়া হয় নায়কের উত্তরার বাসভবনে।

সেখানে কিছু সময় রাখার পর বেরা ১১টা ৪০ মিনিট নাগাদ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয় ফারুকের মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। দেয়া হয় রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক। দুই বছরের বেশি সময় ধরে সেখানে তিনি ভর্তি ছিলেন। লড়ছিলেন জিবিএস নামে এক বিরল নিউরোলজিক্যাল রোগে।

(ঢাকাটাইমস/১৬মে/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :