যশোরে তিন কোটি টাকা মূল্যের স্বর্ণের বার জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১৬:০১ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৫:৪৫

যশোরের চৌগাছা থানার কাবিলপুর ক্লিনিকের সামনে থেকে তিন কেজি ২৩ গ্রাম স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার দুপুরে বিজিবির যশোর ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকালে বিজিবি'র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) জানতে পারে যে, চৌগাছা উপজেলার সীমান্তবর্তী কাবিলপুর এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেক ভারতে পাচার হতে পারে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল চৌগাছা থানাধীন কাবিলপুর গ্রামস্থ ক্লিনিক মোড় সীমান্ত এলাকায় গোপনীয়তার সঙ্গে অবস্থান নেয়।

সোমবার সকাল নয়টার দিকে টহলদলের দুইজন সন্দেহজনক ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে। ওই ব্যক্তিরা টহলদলের কাছে এলে বিজিবি টহলদল তাদেরকে থামতে বলে। এসময় তারা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদের ধাওয়া করে ধরার চেষ্টা করলেও তাদের একজন সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে এবং অপরজন কাবিলপুর গ্রামের দিকে দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ওই এলাকায় তল্লাশি করে কাবিলপুর গ্রামস্থ মাঠের মধ্যে কর্দমাক্ত অবস্থায় গামছা দিয়ে মোড়ানো একটি প্যাকেট উদ্ধার করে তার ভেতর থেকে অভিনব কায়দায় পেচানো অবস্থায় তিন কেজি ২৩ গ্রাম ওজনের ২৬টি স্বর্ণের বার উদ্ধার করে।

জব্দকৃত স্বর্ণের দাম তিন কোটি দুই লাখ ৩০ হাজার টাকা।

আরও পড়ুন: নওগাঁয় ট্রাক ও যাত্রীবাহী সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

এ ব্যাপারে চৌগাছা থানায় একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৫জুন/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :