বরিশাল সিটি নির্বাচন

আমি শতভাগ আশাবাদী, ভোট দিয়ে বললেন খায়ের আবদুল্লাহ

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জুন ২০২৩, ১৩:৩৮ | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১২:২৭

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। এভাবে নির্বাচন হলে জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী।’

সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীতে সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে ভোট দেওয়া শেষে এ কথা বলেন তিনি।

ভোটে জয়ী হলে নাগরিক অধিকার ফিরিয়ে দেবার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে নৌকা প্রতীকের এ প্রার্থী বলেন, শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হচ্ছে। আমি আমার সমর্থকদের বলেছি কোনো ধরনের অনিয়মে না জড়াতে। কেউ অনিয়মের সঙ্গে জড়িত থাকলে অবশ্যই ব্যবস্থা নেব।

এর আগে সকাল ৮টায় বরিশাল সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে লড়ছেন সাতজন। এদের মধ্যে দলীয়ভাবে নির্বাচনে প্রার্থী হয়েছে চারজন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. ইকবাল হোসেন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম (হাত পাখা) ও জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চু (গোলাপফুল)। বাকি তিনজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে মেয়র পদে লড়ছেন। তাঁরা হলেন- মো. আলী হোসেন হাওলাদার (হরিণ), মো. আসাদুজ্জামান (হাতি) ও মো. কামরুল আহসান (টেবিল ঘড়ি)।

এ ছাড়া বরিশাল সিটি করপোরেশনে ৩০টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৬ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন: হাতপাখায় ভোট দিলে নৌকা দেখাচ্ছে,ভোট দিয়ে অভিযোগ আউয়ালের

বরিশাল সিটি নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২৬টি। এই সিটিতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন।

(ঢাকাটাইমস/১২জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :