প্রার্থিতা ফেরাতে ইসিতে আবেদন করলেও আশাবাদী নন হিরো আলম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুন ২০২৩, ১৪:৫৩ | প্রকাশিত : ২১ জুন ২০২৩, ১৪:৩৮

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশন- ইসিতে আপিল করেছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। মঙ্গলবার বিকালে ইসিতে গিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন তিনি।

তবে নির্বাচন কমিশন থেকে প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়ে খুব বেশি আশাবাদী নন হিরো আলম। এ কথা তিনি প্রার্থিতা বাতিল হওয়ার দিনই জানিয়েছেন। বরাবরের মতো হিরো আলম তাকিয়ে আছেন আদালতের দিকে।

তিনি বলেন, ‘আপিলের জন্য আবেদন করেছি। রিটার্নিং অফিসার যে সিদ্ধান্ত দিয়েছেন, কমিশনও একই সিদ্ধান্ত দেয়। আমার ভোটাররা সঠিক থাকার পরও তারা নাকি খোঁজ পায় না। আগে দুইবার আপিল করেও পাইনি। এবার ঢাকায়ও হয়ত প্রার্থিতা ফিরে পাবো না। তবে এখানে না পেলে অবশ্যই হাইকোর্টে যাবো।’

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ হবে ১৭ জুলাই। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ছিল গত ১৮ জুন।

সেদিন যাচাই-বাছাই শেষে হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। কারণ হিসেবে জানানো হয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১ শতাংশ ভোটারের যে স্বাক্ষর লাগে, হিরো আলমের মনোনয়নপত্রে তার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

তবে এবারই প্রথম নয়। এর আগে আরও দুই নির্বাচনে হিরো আলমের প্রার্থিতা বাতিল করেছিল রিটার্নিং কর্মকর্তা। প্রথমবার ২০১৮ সালের জাতীয় নির্বাচনে তিনি বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থী হন। সে সময় প্রার্থিতা বাতিল হলে প্রথমে ইসিতে আপিল করেন হিরো আলম। সেখানে কাজ না হলে হাইকোর্টে আপিল করে প্রার্থিতা ফিরে পান।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে বগুড়ার দুটি আসনের (বগুড়া-৪ ও সদর) উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম। এবারও তার প্রার্থিতা বাতিল হয়। বরাবরের মতো সেই প্রার্থিতা ফিরে পান হাইকোর্টে আপিল করে। এবারও তার ভরসা হাইকোর্ট বলেই জানান স্বঘোষিত হিরো।

(ঢাকাটাইমস/২১জুন/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :