বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে দোলন, অসহায় রোগীদের দিলেন সহায়তা

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০২৩, ১৫:২২ | প্রকাশিত : ১৮ জুলাই ২০২৩, ১৪:৪৬

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন।

তিনি মঙ্গলবার দুপুরে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে রোগী, চিকিৎসক-নার্সসহ সকলের খোঁজখবর নেন। পাশাপাশি অসহায় ও দরিদ্র রোগীদের ওষুধ ও আর্থিক সহায়তা দেন ফরিদপুর-১ আসনের জননেতা দোলন।

আলফাডাঙ্গার কামারগ্রামে জন্ম নেওয়া মানবহিতৈষী পুরুষ প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি আরিফুর রহমান দোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সূর্য সৈনিক।

প্রপিতামহের নামে দোলনের গড়া কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন গোটা অঞ্চলে মানবকল্যাণ ও সমাজসেবামূলক কাজে ভূমিকা রেখে আসছে। জনপদের অসহায় ও দরিদ্র মানুষের জন্য সবসময় মুক্তহস্ত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় হাসপাতালটির বহির্বিভাগে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের খোঁজখবর নেন আরিফুর রহমান দোলন। এসময় তিনি বেশ কয়েকজন অসহায় রোগীকে উন্নত চিকিৎসা ও ওষুধ কেনার জন্য আর্থিক সহায়তা দেন।

দীর্ঘদিন যাবত হৃদরোগে আক্রান্ত উপজেলার রাজাপুর গ্রামের মো. উজির আলী আর্থিক অনটনের জন্য চিকিৎসা নিতে পারছেন না। হাসপাতাল চত্বরে উজির আলীর খোঁজ নেন দোলন। তাকে উন্নত চিকিৎসার আশ্বাস দেন। এ সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন উজির আলী।

জটিল রোগে আক্রান্ত পৌরসভার সোতাশী গ্রামের অসীম রাজবংশী টাকার অভাবে ওষুধ ক্রয় করতে পারছেন না। বিষয়টি জানতে পেরে তাকে ওষুধ কিনে দেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন।

হাসপাতাল পরিদর্শনের সময় ঢাকা টাইমস সম্পাদক ঘোষণা দেন, বর্ষা মৌসুম শেষে বোয়ালমারীতে হৃদরোগ ও চক্ষুরোগে আক্রান্ত রোগীদের জন্য চক্ষু ও হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে ক্যাম্প করবেন।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাধারণ রোগীদের খোঁজখবর নেওয়াসহ গণসংযোগের সময় দোলনের সঙ্গে ছিলেন ফরিদপুর জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাসান শিকদার, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কামরুজ্জামান কদর, জেলা কৃষক লীগের সদস্য মো. মাহাবুব শেখ, আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল ইসলাম রানা, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিম রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

উল্লেখ্য, আরিফুর রহমান দোলন তার নির্বাচনি এলাকা ফরিদপুর-১ আসন বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী উপজেলায় সরকারের উন্নয়ন প্রচারে সভা-সমাবেশ, পথসভা, উঠোন বৈঠক, গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এমআই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :