ঝালকাঠিতে বাস ট্রাজেডি

বাসটিতে ছিল অতিরিক্ত যাত্রী, যাচ্ছিল দ্রুতগতিতে

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২৩, ১৩:৫৬

ঝালকাঠির ছত্রকান্দা এলাকায় বাস উল্টে পুকুরে পড়ে যাওয়ার ঘটনায় এ পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মর্মান্তিক এ দুর্ঘটনার পর বেঁচে ফেরা যাত্রীদের কয়েকজন জানিয়েছেন, জেলার ভান্ডারিয়া থেকে বরিশাল যাওয়ার পথে বাসের ছাদে ও ভেতরে অতিরিক্ত যাত্রী নেওয়া হয়েছিল। এছাড়া দ্রুতগতিতে যাচ্ছিল বাসটি।

শনিবার সকাল ১০টার দিকে সদরের ছত্রকান্দা ইউনিয়ন পরিষদের পাশে একটি পুকুরে উল্টে পড়ে যায় স্মৃতি পরিবহন নামের বাসটি। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

শতাধিক যাত্রী নিয়ে বেপরোয়া গতিতে ছুটছিল বাসটি:

ভয়াবহ এ বাস দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বেশ কয়েকজন যাত্রী জানিয়েছেন, সিটে বসিয়ে ও দাঁড়িয়ে শতাধিক যাত্রী নিয়ে বেপরোয়া গতিতে ছুটছিল বাসটি। এরপর যা হওয়ার তাই হয়েছে; অনেকগুলো প্রাণ ঝরে গেল।

বেঁচে ফেরা পঞ্চাশোর্ধ আজাদ হোসেন বলেন, আমি বরিশাল যাওয়ার জন্য এই বাসটিতে উঠেছিলাম। বাসের ভেতরে বসা ও দাঁড়ানো শতাধিক যাত্রী ছিলেন।

জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন নাইমুল ইসলাম বলেন, শুধুমাত্র বাসের ভেতর নয়, ছাদেও যাত্রী ছিল। এরমধ্যে দ্রুতগতিতে চালানোর কারণে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আমি কয়েক মিনিট পানির নিচে থাকার পর জানালা দিয়ে বের হয়েছি।

১৭ জনের মৃতদেহ উদ্ধার, বাসের ভেতর আছে আরও নিথর দেহ:

সকাল থেকে দুপুর পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ পেয়েছে দমকল বাহিনীর সদস্যরা। এছাড়া অন্তত ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে এখনও বাসের ভেতর আরও নিথর দেহ রয়েছে বলে তারা জানিয়েছেন।

দমকল বাহিনীর সদস্য মামুন বলেন, পানির নিচে তলিয়ে থাকা বাসের ভেতর থেকে এখন পর্যন্ত ১৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও কিছু যাত্রীকে বের করে আনার চেষ্টা করা হয়েছে কিন্তু তাদের মৃতদেহ আনা যাচ্ছে না।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক দ্বীন মোহাম্মদ বলেন, আহতদের বেশিরভাগেরই শরীরের বিভিন্ন অংশ কেটে গেছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া নিহতদের শনাক্ত ও সব প্রক্রিয়া সম্পন্ন হলে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন: চাঁদপুরে বসতঘরে আগুনে পুড়ে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

ঝালকাঠি সদর থানার কর্মকর্তা গৌতম ঘোষ বলেন, হাসপাতালে থাকা নিহত ও আহতদের নাম ঠিকানা নিয়ে তালিকা তৈরি করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২২জুলাই/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :