পুরানের ঝড়ো সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন নিউইয়র্ক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২৩, ১৬:৪৫

যুক্তরাষ্ট্র টি-২০ লিগের প্রথম আসরের ফাইনাল ম্যাচে নিকোলাস পুরানের বিধ্বংসী ব্যাটিংয়ের ওপর ভর করে সিটল ওরকাসকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স নিউইয়র্ক। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৩ রান তুলে ওরকাস। জবাবে নেমে ২৪ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে নিউইয়র্ক।

রান তাড়া করতে নেমে শুরুটাই ভালো হয়নি নিউইয়র্কের। ৩ বলে শূন্যরানে আউট হন স্টেভেন টেলর। ১১ বলে মাত্র ১০ রান করেন আরেক ওপেনার সায়ান জাহাঙ্গীর।

তবে থামেনি রানের চাকা। একের পর এক চার-ছয়ে দলকে নিয়ে এগোতে থাকেন নিউইয়র্কের ক্যারিবিয়ান তারকা ব্যাটার নিকোলাস পুরান। তাকে সঙ্গ দেন উদীয়মান প্রোটিয়া ব্যাটার ডেওয়াল্ড ব্রেভিস। ১৮ বল খেলে ২০ রান তুরে সাজঘরের পথ ধরেন ব্রেভিস। তাতেও কোনো সমস্যায় পড়তে হয়নি দলকে।

চতুর্থ উইকেট জুটিতে টিম ডেভিডকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন পুরান। মাত্র ৪০ বলে ব্যক্তিগত শতক পূর্ণ করা পুরান করেন ১৩৭ রান। মাত্র ৫৫ বলে খেলা তার এই অপ্রতিরোধ্য ইনিংসটি ১০টি চার ও ১৩টি ছয়ে সাজানো। এদিকে ৯ বলে ১০ রান করে অপরাজিত থাকেন টিম ডেভিড।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে একপ্রান্তে উইকেট পড়তে থাকলেও একপ্রান্ত আগলে রাখেন কুইন্টন ডি কক। ৫২ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ডি কক। ৯ রান করেন নৌমান আনোয়ার ও ১৬ রান করেন শাহিন জয়সুরিয়া।

সুবিধা করতে পারেননি হেনরিখ ক্লাসেন। আউট হন ৪ রানে। এদিকে সুবহাম রঞ্জন করেন ২৯ রান। ডোয়াইন প্রিটোরিয়াসের ব্যাটে আসে ২১ রান।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :