সোনারগাঁয়ে প্রবাসীর জমি দখলের অভিযোগ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০২৩, ১২:৫৭ | প্রকাশিত : ১২ আগস্ট ২০২৩, ১০:০১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক বেলজিয়াম প্রবাসীর জমি দখল ও প্রবাসীর স্ত্রীকে মারধরের অভিযোগ উঠেছে। উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাত ভাইয়া পাড়া গ্রামের মৃত হাজী মোন্তাজ আলীর ছেলে বেলজিয়াম প্রবাসী আব্দুল বাতেন বাচ্চুর পৈতৃক ওয়ারিশ সুত্রে ও ক্রয়কৃত জমি তারই আপন সহোদর ভাইয়েরা দীর্ঘদিন যাবত দখল করে রেখেছে।

এ ব্যাপারে ভুক্তভোগীর স্ত্রী নাসরিন সুলতানা বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ ও নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালতে মামলা দায়ের করেছেন।

জানা গেছে, হাজী মোন্তাজ মোল্লার বেলজিয়াম প্রবাসীর ছেলে আব্দুল বাতেন বাচ্চু তার সহোদর তিন ভাই আবুল হোসেন মোল্লা ও হান্নান মোল্লার সাথে পারিবারিক আপস বন্টননামা করে নিজেদের জমি বুঝে নেন। আবুল হোসেন মোল্লা, হান্নান মোল্লা ও আবুল হাশেম মোল্লা তাদের জমিতে সীমানা প্রাচীর তৈরি করেন।

২০২২ সালে আব্দুল বাতেন বাচ্চু তার জমিতে সীমানা প্রাচীর তৈরি করতে গেলে আবুল হোসেন মোল্লা, হান্নান মোল্লা ও আবুল হাশেম মোল্লার দুই ছেলে সালাউদ্দিন মোল্লা ও শাহ আলী মোল্লা বাধা প্রদান করে প্রবাসী বাচ্চুকে মারধর করে আটকে রাখে। এ সময় স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে তার স্ত্রী নাসরিন সুলতানা। পরে তিনি প্রবাসে চলে যান।

নাসরিন সুলতানা জানান, দীর্ঘদিন যাবত আমাদের সম্পত্তি তারা জোরপূর্বক দখল করে রেখেছে। জমি উদ্ধার করতে গেলে তারা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় আমার স্বামী দেশে থাকা অবস্থায় ২০২১ সালে সোনারগাঁ থানায় একটি চাঁদাবাজির অভিযোগ করেন। এতে তারা ক্ষুব্ধ হয়ে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ২৮ নভেম্বর ২০২২ সালে আমার স্বামী বেলজিয়াম চলে যাওয়ার দিন তাকে আটক করে মারধর করে। সে সময় সোনারগাঁ থানায় উল্লেখিত আসামিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তিনি বেলজিয়াম চলে যান।

পরে আমি বাদী হয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা করি। বর্তমানে মামলা তুলে নিতে আমাকে নানা রকম ভয়ভীতি প্রদর্শন করছে। এরপর থেকে সন্ত্রাসীরা আমার ও আমার পরিবারের ক্ষতি ও হত্যা করে আমাদের নির্বংশ করার হুমকি দিয়ে আসছে। বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মাহাবুব আলম সুমন বলেন, অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১২ আগস্ট/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :