৪৯ বছরেও কীভাবে এত সুন্দরী ঐশ্বরিয়া? জানুন সেই রহস্য

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ০৯:৩৬

ত্বকের যত্নে সবচেয়ে বেশি মনোযোগী হন তারকারা। বলিউড অভিনেত্রী ও প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইও তার বিপরীত নন। ৪৯ বছর বয়সে এসেও আগের মতোই সুন্দরী এক মেয়ের মা ঐশ্বরিয়া। মা হওয়ার পরেও সৌন্দর্য ধরে রেখেছেন অভিনেত্রী।

কিন্তু জানেন কি, ঐশ্বরিয়ার সৌন্দর্যের এই রহস্য লুকিয়ে রয়েছে ঘরোয়া পদ্ধতিতে ব্যবহার করা কিছু জিনিসের মধ্যে! বলিউড অভিনেত্রী রূপচর্চায় বরাবরই ঘরোয়া এবং প্রাকৃতিক উপায়ে তৈরি বিভিন্ন সামগ্রীতে বিশ্বাস করেন।

কীভাবে ত্বকের পরিচর্যা করেন ঐশ্বরিয়া? তার উজ্জ্বল ত্বকের রহস্যই বা কী? এসব নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে খোলামেলা কথা বলেন অভিষেক-পত্নী।

ঐশ্বরিয়া জানান, প্রতিদিন তার রান্নাঘরে যেসব উপকরণ থাকে, তা দিয়েই তৈরি ফেসপ্যাক ব্যবহার করেন। কনফ্লাওয়ার, দই এবং মধু মিশিয়ে তৈরি করেন ফেস মাস্ক। মুখে লাগানোর পর ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেললেই অনেক উপকার পাওয়া যায়।

অভিনেত্রীর মতে, ত্বককে আর্দ্র রাখা অত্যন্ত জরুরি। তাই দিনে অন্তত ১০ গ্লাস পানি পান করেন তিনি। একই সঙ্গে ত্বকে প্রতিদিন ময়শ্চারাইজার লাগানো জরুরি বলে মনে করেন এই বলিউড সুন্দরী।

ঐশ্বরিয়া জানান, ঘরে পাতা দই দিয়ে এক বিশেষ ফেসপ্যাক তিনি নিয়মিত মুখে লাগান। এর ফলে ত্বকের নমনীয়তা বজায় থাকে। একটি ঘরোয়া স্ক্র্যাব ব্যবহার করেন ঐশ্বরিয়া। বেসন, হলুদ আর দুধ দিয়ে এই স্ক্র্যাব বানানো হয়। স্ক্র্যাবটি নিয়মিত মুখে লাগান।

বেসনের এই স্ক্র্যাব ত্বকের মৃত কোষ ঝরিয়ে ফেলতে সাহায্য করে। ত্বককে তাজা রাখতে ঐশ্বরিয়া শসা ঘষে ফেসপ্যাক বানিয়ে মুখে লাগান। তবে ত্বকের ছোটখাটো যেকোনো সমস্যার ক্ষেত্রে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নেন সাবেক বিশ্বসুন্দরী।

এছাড়াও যেখানেই যান, সেখানে বাড়ির খাবার সঙ্গে নিয়ে যান ঐশ্বরিয়া। সুন্দর ত্বক পেতে চাইলে কী করতে হবে- এমন প্রশ্নের উত্তরে ঐশ্বরিয়া বলেন, মানসিক চাপমুক্ত থাকার অভ্যাস করতে হবে। যে যত বেশি মানসিক চাপে থাকেন, তার তত দ্রুত বলিরেখা পড়ে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :