এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৬ | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৩

ডারবানে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৪ রান তুলে প্রোটিয়ারা। জবাবে খেলতে নেমে ৩১ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে অজিরা।

ম্যাচের শুরুতে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান দলনেতা মিচেল মার্শ। শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। মাত্র ৩ রান করেন ওপেনার রেজা হেনড্রিকস। আর ৬ রান করেন ভ্যান ডার ডুসেন। দ্রুত ১৭ বলে ৩৫ রান করে সাজঘরের পথ ধরেন ওপেনার টেম্বা বাভুমা। রানের দেখা পাননি ডেওয়াল্ড ব্রেভিস।

ট্রিস্টান স্টুবসকে সঙ্গে নিয়ে চাপে পড়া দলের হাল ধরেন দলনেতা এইডেন মারক্রাম। ফিফটি পথেই ছিলেন তিনি। কিন্তু আউট হন ৪৯ রানে। আর স্টুবস করেন ২৭ রান। এছাড়া ফরচুন ৮, কোয়েটজি ১১, এনগিদি ১৩ ও উইলিয়ামস ১ রান করেন।

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে ৩২ রান তোলেন দুই অজি ওপেনার। ১৭ বলে ১৮ রান করে আউট হন ট্রেভিস হেড। দ্বিতীয় উইকেটে দলনেতা মিচেল মার্শের সঙ্গে মাত্র ৫১ বলে ১০০ রানের জুটি গড়েন ওপেনার ম্যাথিউ শর্ট। তাতেই জয়ের ভিত পেয়ে যায় সফরকারীরা। ব্যক্গিত অর্ধশতক পূরণের পর ৬৬ রানে থামেন শটর্। মাত্র ৩০ বলে খেলা ইনিংসটি সাতটি চার ও চারটি ছয়ে সাজানো।

এদিকে জশ ইংলিশকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন দলনেতা মার্শ। তিনিও ফিফটি পূর্ণ করেন। অপরাজিত থাকেন ৭৯ রানে। মাত্র ৩৯ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি আটটি চার ও ছয়টি ছয়ে সাজানো। মাত্র ২২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন শেন অ্যাবোর্ট।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :