ফ্রিল্যান্সিং জগতে পা রাখলো ‘এক্সপার্ট আইটি পার্ক’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৮

নানা আয়োজনে কুমিল্লায় উদ্বোধন করা হয়েছে ফ্রিল্যান্সার ওমর ফারুক পরিচালিত ‘এক্সপার্ট আইটি পার্ক’।

শুক্রবার সকালে কুমিল্লা নগরীর টমছম ব্রীজ এলাকায় প্রতিষ্ঠানের কার্যালয়ে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে শিক্ষিত তরুণদের কর্মসংস্থান সীমিত। ফ্রিল্যান্সার ওমর ফারুক যে কাজটি করছে, সেটি নিঃসন্দেহে দেশের জন্য গর্বের বিষয়। সে অফুরন্ত তরুণের আয়ের উৎস তৈরি করেছে। আমি তার কার্যক্রমকে সাধুবাদ জানাই।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এক্সপার্ট আইটি পার্কের সিইও ও মেন্টর মো. ওমর ফারুক।

তিনি বলেন, আমি প্রায় ২ হাজার তরুণকে অফলাইনে আমার প্রতিষ্ঠানে ফ্রিল্যান্সিং শিখিয়েছি। তারা এখন সফল ফ্রিল্যান্সার হয়ে ভালোভাবেই পরিবার চালাচ্ছে। এছাড়া অনলাইনেও হাজার হাজার তরুণ আমার কাছে ফ্রিল্যান্সিং শিখছে। তিনি আরও বলেন, আমরা এখনো এনালগ যুগে রয়েছি। তবে খুব শিগগিরই আমরা ডিজিটাল যুগে প্রবেশ করবো। তখন ফ্রিল্যান্সারদের কাজের চাহিদা বাড়বে। এখন আমরা বিশ্বের অন্যান্য দেশের সাথে কাজ করে রেমিট্যান্স আয় করছি। এক্সপার্ট আইটি পার্ক বাংলাদেশে তরুণদের জন্য একটি ভালো সুযোগ করে দিয়েছে। তারা ঘরে বসেই ফ্রিল্যান্সিং শিখে আয় করতে পারবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইউনুছ মিয়া, একাত্তর টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক কাজী এনামুল হক ফারুক প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :