বদলির আদেশ পেয়েও কর্মস্থলে যোগ দেননি এলজিইডি কার্যসহকারী

বরকল (রাঙামাটি) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৩ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১০
প্রণয় চাকমা।

রাঙামাটির বরকল উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে কর্মরত প্রণয় চাকমা বদলির অফিস অর্ডার পেয়েও কর্মস্থলে যোগদান করেননি বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বরকল উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) কার্য সহকারী পদে প্রণয় চাকমা দীর্ঘদিন ধরে কর্মরত আছেন । তিনি ২০১৩ সালে বরকলে যোগদান করেন। এরপর তার কর্মজীবন টানা ১০ বছর কেটে যায়। গত ৯ জুলাই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে অফিসিয়ালি লংগদু উপজেলা অফিসে প্রণয় চাকমাকে বদলির জন্য অফিস আদেশ দেয়া হয়। পরবর্তী সেখান থেকে আবার খাগড়াছড়ি মহালছড়িতে বদলি করা হয়। কিন্তু অফিস আদেশ অমান্য করে বদলির কর্মস্থলে যোগদান না করে বরকল উপজেলা এলজিইডি অফিসে হিসাব সহকারীর দায়িত্ব পালন করছেন বলে জানা যায়।

এ ব্যাপারে কার্যসহকারী প্রণয় চাকমার সঙ্গে কথা হলে তিনি জানান, ২০১৩ সাল থেকে বরকলে কর্মরত আছেন। সম্প্রতি তাকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে লংগদু উপজেলায় বদলি করা হয়। তবে পরবর্তী পে অর্ডার করে অফিস থেকে তা বাতিল করা হয়। কারণ বর্তমানে বরকল অফিসে (এলজিইডি) জনবল সংকট। যার কারণে তাকে রাখা হয়েছে। শুধু আমাকে বদলি করা হয়নি সাইফুলকেও বদলি করা হয়েছে।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্মকর্তা মো. মশিউল ইসলাম জানান, অফিসে লোক নেই। নতুন লোক যোগদান না করায় প্রণয়কে ছাড়া হচ্ছে না। তার অফিসে ২২ জন স্টাফের মধ্যে আছে ৩ জন। এ স্টাফ সংকটের কারণে অফিসে অনেক সমস্যা হয়। এমনকি অফিসে কোনো জরুরি কাজ থাকলে তা করার লোক থাকে না এবং অফিসে মেহমান আসলে তাকে এক কাপ চা খাওয়ানোর মতো একটা পিয়নও নাই। এছাড়া নিজের রুম নিজেই খুলতে হয়। এসব কারণে তিনি প্রণয়কে ছাড়ছেন না। অফিসের জনবল সংকটের বিষয়টি একাধিকবার সংশ্লিষ্ট দপ্তরকে অবগত করেছেন বলে তিনি মন্তব্য করেন।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

মে দিবস উপলক্ষে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

কুড়িগ্রামে অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল শিক্ষার্থীর 

এই বিভাগের সব খবর

শিরোনাম :