তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১১:১১

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা এবং দলের আমির ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা মহানগরী দক্ষিণের থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার এই কর্মসূচি পালিত হয়।

কদমতলী থানা:

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী থানার উদ্যোগে কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি কামাল হোসাইনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি শনির আখড়া থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিয়া স্মরণি রোডে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর দক্ষিণের মজলিসে শুরা সদস্য মাওলানা মীর বাহার, এম এ রহিম, মুহাম্মদ মহিউদ্দিন, আতিকুর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের কদমতলী থানা সভাপতি মুহাম্মদ দেলোয়ার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে কামাল হোসাইন বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার জনগণের আন্দোলনে ভীত হয়ে উল্টো পথে ক্ষমতাকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা কেয়ারটেকার সরকার গঠন করতে ভয় পায়, নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায়। তারা ২০১৪ সাল এবং ২০১৮ সালের মতো আবারও অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখলে রাখতে চায়। কিন্তু এ দেশের জনগণ তাদের সেই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দিবেনা। কেয়ারটেকার সরকার ছাড়া এদেশে আর কোন নির্বাচন হতে দিবে না। তাই অতিসত্বর এই অবৈধ সংসদ ভেঙ্গে দিয়ে তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণ রাজপথে নেমে এসেছে তারা নিজেদের ভোট ও ভাতের অধিকার আদায় করেই ঘরে ফিরবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, এই জুলুমবাজ সরকার দীর্ঘদিন থেকে আমীরে জামায়াত ডা.শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওঃ রফিকুল ইসলাম খানসহ নেতা জামায়াতে ইসলামীর নেতা-কর্মী এবং দেশের বরেণ্য আলেম-ওলামাদের কারারুদ্ধ করে রেখেছে। আমরা অবিলম্বে তাদের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, আজ এই আওয়ামী সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে। তাদের মানবাধিকার লঙ্ঘন, সীমাহীন লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস, জনগণের অধিকার হরণ ও গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোকে দলীয় আখড়াই পরিনত করার ফলে আজ বিশ্বের বিভিন্ন রাষ্ট্র তাদেরকে স্যাংশন দিচ্ছে। আমরা বলতে চাই, শুধুমাত্র যুক্তরাষ্ট্রই তাদেরকে নিষেধাজ্ঞা দেয়নি বরং এদেশের মানুষও এই সরকারকে লাল কার্ড দেখিয়ে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তিনি সকলকে মানুষের মুক্তির চলমান আন্দোলনে অগ্রণী ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

কলাবাগান থানা:

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ আল আমিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এস এম এ আলী, জাহিনুর রহমান, মাহবুবুর রশিদ, গোলাম সরোয়ার, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম, ছাত্রশিবিরের ঢাকা কলেজ শাখা সভাপতি তৌফিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

হাজারীবাগ থানা:

ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরুন্নবী মানিকের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর রায়েরবাজার চৌরাস্তা থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শুরা সদস্য মুজিবুর রহমান খান, শহিদুল ইসলাম সোহেল, মাহফুজ আলম, আখতারুল আলম সোহেল, মাহবুব আলম প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়াও ধানমন্ডি, কামরাঙ্গীরচর, শ্যামপুর, নিউমার্কেট, লালবাগ সহ রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

(ঢাকাটাইমস/০৫অক্টোকর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :