নির্বাচনকে সামনে রেখে প্রস্তুত বিজিবি: মহাপরিচালক

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৮:০২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দায়িত্ব পালনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পুরোপুরি প্রস্তুত আছে বলে জানিয়েছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। তিনি বলেন, জাতীয় নির্বাচনকে ঘিরে আমরা পুরো প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রশিক্ষণ নিয়েছি, সাজ সরঞ্জাম প্রস্তুত করেছি।

বৃহস্পতিবার বেলা ১১টায় কুমিল্লা-১০ ব্যাটালিয়ন বিজিবি এর চূড়ান্ত ফায়ারিং প্রতিযোগিতা, মাদকদ্রব্য ধ্বংসকরণ ও গণ সচেতনতা বৃদ্ধি অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, আমাদের সীমান্ত হচ্ছে ৪ হাজার ৪২৭ কিলোমিটার। পেট্রোলিংয়ের টাইম টহলে একটু ফাঁকা পেলেই মাদক চোরাকারবারিরা এই সুযোগকে কাজে লাগায়। স্থানীয়রা জড়িত না থাকলে মাদকের সরবরাহ অনেকাংশে কমে যাবে।

তিনি আরও বলেন, স্থানীয়রা তাদের সন্তানকে বর্ডারে না পাঠিয়ে স্কুলে পাঠালে তারা মাদকের সঙ্গে নিজেকে জড়াবে না। এ বছর আমরা ১১১ কেজি ক্রিস্টাল আইস জব্দ করেছি। এটা বিজিবির জন্য অনেক বড় পাওয়া। আমরা বাহিরে থেকে আসা মাদকই নয়, দেশে উৎপাদন কার্যক্রমকেও রোধ করছি। আমরা শতভাগ ধরতে না পারলেও, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করছি। কুমিল্লা সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র গোলাবারুদ চালান রোধে আমরা সর্বোচ্চ কাজ করছি।

এ সময় কুমিল্লা-১০ ব্যাটালিয়ন বিজিবি দ্বারা উদ্ধার ৩৬ হাজার ২৩৬ বোতল ফেনসিডিল, ছয় হাজার ৯৩৮ কেজি গাঁজা, ৬৬ হাজার ৭৭০ বোতল বিদেশি মদ, চার হাজার ৭০২ ক্যান বিয়ার, ৫ হাজার ১৩ বোতল ইস্কাপ সিরাপ, ৭৩ হাজার ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৩২ হাজার ৩৫৮ পিস বিভিন্ন অবৈধ ট্যাবলেট ও এক লাখ এক হাজার ৮৯২ পিস সিনোগ্রা ট্যাবলেট ধ্বংস করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, রিজিয়ন কমান্ডার সরাইলের ব্রিগে. জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, কুমিল্লা ব্যাটেলিয়ন-১০ এর কর্নেল শরিফুল ইসলাম মেরাজ, অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, কুমিল্লা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক ইমরুল হাসান প্রমুখ। এ ছাড়া বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সরাইল রিজিয়ন কমান্ডার, কুমিল্লা সেক্টর ও ব্যাটালিয়নের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :