পাক বোলারদের তুলাধুনা করে কিউইদের ৪০১ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ১৫:৪০ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২৩, ১৫:৩০
৯৫ রানে আউট হয়েছেন কেন উইলিয়ামসন

চলতি বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাক বোলারদের তুলাধুনা করে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তুলেছে নিউজিল্যান্ড।

বাঁচা-মরার ম্যাচে টস জিতে আজ নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। পাকিস্তানের অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে পাকিস্তানের বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন কিউই ব্যাটাররা। পাকিস্তানের বিপক্ষে আজ ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন রাচিন রবীন্দ্র। আর কেন উইলিয়ামসন ফিরে যান ৯৫ রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তোলে নিউজিল্যান্ড।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই কিউই ওপেনার। প্রথম পাওয়ার প্লেতে তুলে নেন ৬৬ রান। কিন্তু এরপরের ওভারে কিউই শিবিরে আঘাত হানেন হাসান আলি।

৩৯ বলে ৩৫ রান করা ডেভন কনওয়ে হাসান আলির বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৬৮ রানে ভাঙে নিউজিল্যান্ডের ওপেনিং জুটি।

৬৮ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়ে গড়েন কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র। এই জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে কিউইরা।

এর মাঝেই পাকিস্তানের বিপক্ষে আজ ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন রাচিন রবীন্দ্র। পাকিস্তানের বিপক্ষে আজ তিনি অর্ধশতক তুলে নেন ৫১ বলে আর সেঞ্চুরি তুলে নেন ৮৮ বলে।

রাচিন রবীন্দ্র সেঞ্চুরি তুলে নিলেও ব্যর্থ হন কেন উইলিয়ামসন। মাত্র ৫ রানের জন্য আজ তিনি ব্যর্থ হন সেঞ্চুরি তুলে নিতে। ৭৯ বলে ৯৫ রান করা উইলিয়ামসন ছয় মেরে তার সেঞ্চুরি তুলে নিতে গিয়ে ফখর জামানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

এরপর কেন উইলিয়ামসনের পথ ধরে প্যাভিলিয়নে ফিরে যান সেঞ্চুরি করা রাচিন রবীন্দ্র। মোহাম্মদ ওয়াসিমের বলে সৌদ শাকিলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান তিনি।

২৬১ রানে ৩ উইকেট যাওয়ার পর জুটি গড়েন ড্যারিল মিচেল ও মার্ক চাপম্যান। এই জুটি থেকে আসে ৫৭ রান। দলীয় ৩১৮ রানে ড্যারিল মিচেলের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ১৮ বলে ২৯ রান করা ড্যারিল মিচেল হারিস রউফের বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে।

ড্যারিল মিচেলের পর ব্যক্তিগত অর্ধশতকের আশা জাগিয়ে ৩৯ রানে ফিরে যান মার্ক চাপম্যান। মোহাম্মদ ওয়াসিমের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ষষ্ঠ উইকেট জুটিতে গড়েন ৪৩ রান। অর্ধশতকের আশা জাগিয়ে ৪১ রানে গ্লেন ফিলিপস ফিরে গেলে ভেঙে যায় এই জুটি।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তোলে নিউজিল্যান্ড। মিচেল স্যান্টনার অপরাজিত থাকেন ২৬ রানে।

ঢাকাটাইমস/০৪ নভেম্বর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

যে কারণে ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন পন্টিং

শান্তকে বিশ্রাম দিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের

শেষ সময়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল নেদারল্যান্ডস

এই বিভাগের সব খবর

শিরোনাম :