শেষ সময়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১২:৪৯

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের পর্দা উঠছে ২ জুন থেকে। আসন্ন এই বিশ্বকাপের জন্য আগেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল নেদারল্যান্ডস। তবে এই স্কোয়াডটি আগামী ২৫ মে পর্যন্ত পরিবর্তনের সুযোগ রয়েছে। এবার সেই নিয়ম মেনেই দুইটি পরিবর্তন এনেছে দলটি।

চোটের কারণে টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে ছিটকে গেছেন দুই ক্রিকেটার ফ্রেড ক্লাসেন এবং ড্যানিয়েল ডোরাম। আর এই দুজনের বদলি হিসেবে দলে ডাকা হয়েছে সাকিব জুলফিকার এবং কাইল ক্লেইনকে।

বিশ্বকাপের ঠিক আগে পিঠের পুরাতন চোট ফিরে এসেছে ক্লাসেনের। যার ফলে বিশ্বকাপে খেলা হচ্ছে না তার। অন্যদিকে ডোরাম পড়েছেন অন্যরকম বিড়ম্বনায়। হাত ভেঙে ফেলায় ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। বদলি হিসেবে ডাক পাওয়া দুজনের মধ্যে কাইল ক্লেইন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে স্কোয়াডে ছিলেন। নতুন করে বিশ্বকাপের জন্য ডাক পেলেন সাকিব জুলফিকার।

২৭ বছর বয়সী লেগ স্পিনার সাকিব জুলফিকার নেদারল্যান্ডসের হয়ে এখন পর্যন্ত ছয় টি-টোয়েন্টি খেলেছেন। অন্যদিকে ডানহাতি মিডিয়াম পেসার ক্লেইন এখনও পর্যন্ত ডাচদের হয়ে খেলেছেন ১টি টি-টোয়েন্টি। চলতি বছরের শুরুর দিকে নেপালের বিপক্ষে সেই ম্যাচে আবার করেছেন মোটে ১ ওভার।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে অরেঞ্জ রঙের জার্সিধারীরা। সিরিজে ইতোমধ্যে তারা স্কটল্যান্ডকে হারিয়েছে এবং আয়ারল্যান্ডের কাছে ১ রানের ব্যবধানে হেরেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও নেপাল।

৪ জুন নেপালের বিপক্ষের ম্যাচ দিয়ে নেদারল্যান্ডসের বিশ্বকাপ মিশন শুরু হবে। এরপর ৮ জুন খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৩ জুন তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। আর ১৭ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা শ্রীলঙ্কার মুখোমুখি হবে।

তার আগে তারা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৮ মে প্রথম প্রস্তুতি ম্যাচে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর ৩০ মে কানাডার বিপক্ষে তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড

স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, সাকিব জুলফিকার, কাইল ক্লেইন, লোগান ফন ভিক, ম্যাক্স ও'ডাউড, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানারু, টিম প্রিঙ্গলে, বিক্রম সিং, ভিভ কিংমা, ওয়েসলি বারেসি।

(ঢাকাটাইমস/২৩মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :