প্রাকৃতিক যেসব উপাদানে টানটান হবে ঝুলে যাওয়া ত্বক

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৯:৩৮ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১৯:২৪

সময়ের সঙ্গে ত্বকেও বয়সের ছাপ প্রকট হতে শুরু করে। ত্বকের টানটান ভাব হারিয়ে যায়। সেই সঙ্গে জেল্লাও ফিকে হতে শুরু করে। কিন্তু ত্বকের বয়স ধরে রাখা অসম্ভব নয়! সেক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে কয়েকটি প্রাকৃতিক উপাদান। যা ঝুলে যাওয়া ত্বককে করবে টানটান।

কোন প্রাকৃতিক উপাদানে লুকিয়ে সুরাহা

এমন উপকার পেতে আপনাকে হাজার হাজার টাকা খরচ করতে হবে না। বরং খুব সাধারণ কিছু উপাদানের সাহায্যে আপনি ত্বকের যত্ন নিতে পারবেন। এসব প্রাকৃতিক উপাদান পাবেনও খুব সহজে। এক এক করে সেই উপাদানগুলো সম্পর্কে জেনে নিন।

গ্রিন টি

এই উপাদান আপনার ত্বকের জন্যে খুবই উপকারী। ঠান্ডা গ্রিন টি-এ কটন প্যাড ভিজিয়ে মুখে লাগালেই মিলবে উপকার। এতে উপস্থিত পলিফেনল আপনার ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে দেবে না।

আর্গন অয়েল

এই তেলে উপস্থিত অ্যান্টিঅক্সিড্যান্ট আপনার মুখে বয়সের ছাপ প্রকট হতে দেবে না। বলিরেখাও মলিন করবে। কয়েক ফোঁটা আর্গন অয়েল মুখে মালিশ করলেই মিলবে উপকার।

শিয়া বাটার

এই উপাদানও ত্বকের আর্দ্রতা ধরে রাখতে বিশেষ ভূমিকা পালন করে। ত্বকের জেল্লা বাড়াতেও শিয়া বাটারের জুড়ি মেলা ভার।

গ্রেপসিড অয়েল

এই এসেনশিয়াল অয়েলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট পাওয়া যায়, যা ত্বকের অন্দরে ফ্রি-ব়্যাডিকালসের বিরুদ্ধে লড়ে। তাই বার্ধক্যের ছাপও প্রকট হতে দেয় না।

বেদানার রস

এই প্রাকৃতিক উপাদানে উপস্থিত ভিটামিন সি আপনার ত্বকের কোলাজেন উৎপাদন বাড়াতে সাহায্য করে। ফলে নিয়মিত বেদানার রস মুখে লাগালেই মেলে কাঙ্খিত উপকার। নিয়মিত বেদানা খেলে মিলবে আরও বেশি উপকার।

(ঢাকা টাইমস/০৬নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :