সাকিবকে নিয়ে কটূক্তি

ওয়াকারকে আন্তর্জাতিক ধারাভাষ্য থেকে বাদ দেয়ার ব্যবস্থা কেন নেয়া হবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ১২:৫৭

বাংলাদেশ ক্রিকেট এবং অধিনায়ক সাকিব আল হাসান সম্পর্কে কটূক্তি করায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াকার ইউনিসের নাম আন্তর্জাতিক ক্রিকেটের ধারাভাষ্যকারের তালিকা থেকে প্রত্যাহারে আইসিসিতে অভিযোগ করার কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী ১০ দিনের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বিসিবি প্রেসিডেন্টকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আনিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান এ বিষয়ে রিট দায়ের করেন।

গত সোমবার বিশ্বকাপের বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে কোনো বল মোকাবিলা না করেই আউট হন শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সামারাবিক্রমা সাজঘরে ফেরার পর উইকেটে আসেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি যে হেলমেট নিয়ে উইকেটে আসেন, সেটিতে স্বাচ্ছন্দবোধ করছিলেন না। পরে নতুন আরেকটি হেলমেট নিয়ে আসা হয়। কিন্তু সেটিতেও খানিকটা সমস্যা ছিল। তাই আবারও হেলমেট পরিবর্তন করতে চান ম্যাথিউস। কিন্তু ততক্ষণে খেলা শুরুর জন্য নির্ধারিত তিন মিনিট পার হয়ে গেছে।

আইসিসির নিয়ম অনুযায়ী, একজন ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর পরবর্তী ব্যাটসম্যানকে তিন মিনিটের মধ্যে খেলার জন্য প্রস্তুত হতে হয়। কিন্তু ম্যাথিউস হতে পারেননি।

সে সময় বোলিংয়ে ছিলেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি আবেদন জানালেন মাঠ আম্পারদের কাছে। আম্পায়ারদ্বয় আলোচনা করে নিয়ম অনুযায়ী ম্যাথিউসকে আউট ঘোষণা করেন, যাকে বলে টাইম আউট।

ম্যাথুস আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেন। এর পর কমেন্ট্রি বক্সে ক্ষুব্ধ সমালোচনা করেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনিস ও শ্রীলংকার সাবেক তারকা ক্রিকেটার রাসেল আরনল্ড। তারা এটাকে ‘অখেলোয়াড়িসুলভ আচরণ’ বলে মন্তব্য করেন।’

এক পর্যায়ে ধারা ভাষ্যকার ওয়াকার ইউনিস সাকিব আল হাসান সম্পর্কে বলেন, ‘গাঞ্জি (বাজে) ক্রিকেট, ছি ছি সাকিব এটা কি করল। তবে সাকিব, একমাত্র সাকিবের পক্ষেই এমন কিছু সম্ভব।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ যা করেছে তা ক্রিকেটের চেতনা বিরোধী।’

(ঢাকাটাইমস/৮নভেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :