ফের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ১৫:১৭

ঢালিউডের জনপ্রিয় জুটি ফেরদৌস এবং পূর্ণিমা। তবে সিনেমার জন্য নয়। কারণ, রুপালি পর্দায় একসঙ্গে খুবই অল্প সংখ্যক কাজ করেছেন ফেরদৌস-পূর্ণিমা, যা উল্লেখ করার মতো নয়। তবে তারা তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন একসঙ্গে উপস্থাপনা করে।

পর্দার বাইরে খুবই ঘনিষ্ঠ বন্ধু ফেরদৌস এবং পূর্ণিমা। একসঙ্গে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ ও ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’-এর আসর উপস্থাপনা করেছেন কয়েকবার। সব মিলিয়ে ৫০টিরও বেশি ছোট-বড় অনুষ্ঠান একসঙ্গে উপস্থাপনা করেছেন এ জুটি।

সেই ধারাবাহিকতায় আরও একবার একসঙ্গে উপস্থাপনায় ফিরছেন ফেরদৌস-পূর্ণিমা। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ উপস্থাপনা করবেন তারা। আগামী ১৪ নভেম্বর সম্মাননাটির এ বছরের আসর বসবে আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

এ বিষয়ে পূর্ণিমা বলেছেন, ‘চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক আয়োজন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। এমন আয়োজনে অংশ হতে পারা আনন্দের। আমি খুবই খুশি। আশা করছি ফেরদৌসকে সঙ্গে নিয়ে সবাইকে অনুষ্ঠানের পুরোটা সময় হাসিখুশি রাখতে পারব।’

ফেরেদৌস বলেছেন, ‘সহশিল্পীর সঙ্গে বোঝাপড়া ভালো থাকলে যে কোনো কাজও ভালো হয়। সহশিল্পীর পরিচয় ছাপিয়ে পূর্ণিমার সঙ্গে আমার বন্ধুত্ব অনেক দিনের। দুজন আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করতে যাচ্ছি। এটা ভেবে খুব ভালো লাগছে।’

জানা গেছে, এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন ফেরদৌস আর পূর্ণিমা। আগামী ১৩ নভেম্বর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে চূড়ান্ত মহড়া শেষ হবে তাদের। পরদিন মঞ্চে উঠবেন বাংলাদেশের উপস্থাপনা জগতের আলোচিত এই জুটি।

প্রসঙ্গত, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ এর আসরে তৃতীয়বারের মতো সেরা অভিনেতার পুরস্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। অন্যদিকে, সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন যৌথভাবে জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু।

অন্যদিকে, চলচ্চিত্র শিল্প বিশেষ অবদান রাখায় এ বছর আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা এবং বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম সিনেমা ‘ওরা ১১ জন’-এর অভিনেতা খসরুকে।

(ঢাকা টাইমস/০৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :