মহাসড়ক-ফুটপাত দখলমুক্ত করতে হাইওয়ে পুলিশের অভিযান

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২৩, ২৩:৫৫

গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফুটপাত দখলমুক্ত করতে হাইওয়ে পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় প্রায় এক কিলোমিটারের মধ্যে ৫ শতাধিক অবৈধ স্থাপনাসহ ভাসমান দোকান উচ্ছেদ করা হয়।

শনিবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত মাওনা চৌরাস্তায় বাসস্ট্যান্ড এলাকায় মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

পথচারীরা জানায়, অবৈধভাবে গড়ে উঠা দোকানপাটের জন্য রাস্তা দিয়ে ঠিকমত চলাচল করেত পারতেন না। এখন চলাচল করতে তাদের অনেক সুবিধা হচ্ছে। তারা আশা করেন অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে যানজট কম হবে। তবে এ অবস্থায় কতক্ষণ থাকবে সেটি দেখার বিষয় বলেও জানান তারা। পরবর্তীতে হাইওয়ে পুলিশের ভূমিকা কেমন হবে তাও দেখার বিষয়।

এ বিষয়ে হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, শুধু হাইওয়ে থানা পুলিশের পক্ষে এ ধরনের উচ্ছেদ অভিযান চালানো সম্ভব নয়। তাই হাইওয়ে পুলিশ ও স্থানীয় লোকজনের সমন্বয়ে এ অভিযান চালানো হয়েছে। কিন্তু স্থানীয় মার্কেট মালিক, জনপ্রতিনিধি ও নেতারা যদি সচেতন না হয়, তাহলে এ অভিযান কাজে আসবে না। তাই তাদের সচেতন হতে হবে। এই রকম অভিযান চলমান থাকবে।

(ঢাকাটাইমস/১১ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :