বরিশালে মধ্যরাতে পার্কিং করা বাসে আগুন, প্রাণে বাঁচলেন হেলপার

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ১৩:২৭ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১৩:১৩

বরিশাল নগরের কাশিপুরে সড়কের পাশে পার্কিং করা একটি বাসে ঘুমন্ত অবস্থায় ছিলেন হেলপার। এ সময় বাসে আগুন লাগিয়ে পালায় দুর্বৃত্তরা। এতে বাসটির ভেতরের অংশ পুড়ে গেলেও হেলপার প্রাণে বেঁচে গেছেন। কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে এয়ারপোর্ট থানা পুলিশ।

শনিবার দিবাগত রাতে বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে থেমে থাকা বাসটিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানান, রাতে বাসটি মহাসড়কের পাশে থামিয়ে ভেতরে হেলপার রাজু ঘুমিয়ে পড়ে। আগুন লাগার বিষয়টি টের পেয়ে কোনোভাবে বাসের ভেতর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পান। তার চিৎকারেই আশপাশের লোকজন ছুটে আসে। বাসের হেলপার রাজু জানান, নথুল্লাবাদ বাস টার্মিনালে জায়গা না হওয়া ও ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ভয়ে নগরের কাশিপুরস্থ আনসার জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও ভূইয়া সড়ক সংলগ্ন খালি জায়গাতে মা এন্টারপ্রাইজের এই বাসটি রাখা হতো। ওখানেই বাসচালক অসীমের বাসা। বাসে আগুন দেওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এয়ারপোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন।

তিনি বলেন, শনিবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৩টার দিকে নগরের কাশিপুরস্থ আনসার জেলা কমান্ড্যান্ট কার্যালয় সংলগ্ন এলাকায় সড়কের পাশে থাকা মা এন্টারপ্রাইজের একটি বাসে অগ্নিসংযোগ করে অজ্ঞাত দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যায়।

তিনি বলেন, আগুন নেভানোর পর বাসটিকে থানায় পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে, পাশাপাশি ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে অবরোধের সমর্থনকারীরা এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বরিশাল দক্ষিণ ফায়ার স্টেশনের অফিসার মো. বাহাউদ্দিন জানান, রাত সাড়ে ৩টার দিকে বাসে অগ্নিসংযোগের খবর পেয়ে ৩টি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। প্রায় আধাঘণ্টার চেষ্টায় ভারতীয় ভিসা অফিসের ঠিক উল্টো দিকে থেমে থাকা বাসটিতে লাগা আগুন নেভান। ততক্ষণে গোটা বাসের ভেতর পুড়ে যায়।

তিনি বলেন, কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বাসের ভেতরের সব সিট পুড়ে গেছে এবং গ্লাসগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে সকাল থেকে নগরে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান যথাসময়ে খুলেছে। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান রয়েছে চোখে পড়ার মতো।

তবে মধ্যরাতে নগরের আমতলার মোড়ে অবরোধের সমর্থনে মশাল মিছিল করা হয়। ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব রিয়াজের নেতৃত্বে এ মিছিল বের করা হয়। এছাড়া মহানগর যুবদলও অবরোধের পক্ষে রাতে বিক্ষোভ মিছিল করেছে নগরীর বগুড়া রোড।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :