রাজবাড়ীতে কৃষকলীগ নেতার ছেলে ইয়াবাসহ গ্রেপ্তার

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১২:৪৮

রাজবাড়ী জেলা কৃষকলীগের কার্যকরী সদস্য ও সদর উপজেলা কৃষকলীগের সাবেক আহ্বায়ক, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য গাজী বিল্লাল হোসেনের ছেলে সাবেক ইউপি সদস্য ওমর ফারুক জসিমকে (৪০) নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা।

দীর্ঘ দিন পর্যবেক্ষণের পর তাকে গত মঙ্গলবার রাত সাড়ে ৭টার থেকে ৮টার মধ্যে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় জসিমকে।

রাজবাড়ী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তানভির হোসেন খান বলেন, বেশ কয়েক মাস আগে থেকে মাদক ব্যাবসায়ী ওমর ফারুক জসিমকে ধরতে আমরা কাজ করছি। তাকে ধরার জন্য আমাদের সোর্স কাজ করেছে। সে এই এলাকায় ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। গোপন সংবাদের ভিত্তিতে তাকে তার গ্রামের বাড়ি ব্রাহ্মণদিয়া থেকে রাত সাড়ে সাতটা থেকে ৮টার মধ্যে গ্রেপ্তার করা হয়। তার নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত মঙ্গলবার রাত সারে ৭টার দিকে পাঁচুরিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ব্রাহ্মণদিয়ার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাকে। এ সময় তার বাড়ির নিজ বসত ঘরের কক্ষ থেকে তল্লাশি করে লাল রংয়ের শপিং ব্যাগের মধ্য থাকা একটি স্বচ্ছ জিপারযুক্ত পলি ব্যাগ থেকে (মিথাইল এমফিটামিন) যুক্ত ইয়াবা নামে পরিচিত ৩০ গ্রাম ওজনের ৩ শত পিস ইয়াবা পাওয়া যায়। যার বাজার মূল্য ধরা হয়েছে ৯০ হাজার টাকা এসময় ওই ব্যাগের মধ্য থেকে ইয়াবা বিক্রির ৪০ হাজার ২০০ টাকা আলামত হিসেবে জব্দ করা হয়।

ওমর ফারুক জসিম রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া, খানখানাপুর, বরাটসহ বেশ কিছু এলাকায় ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। মূলত কৃষকলীগ নেতা গাজী বিল্লাল হোসেন তিনি তার এলাকায় আওয়ামী লীগের প্রভাব থাকায় তার ছেলে সহজেই মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন বলে জানা যায়।

ইয়াবা ব্যবসায়ী ওমর ফারুক গাজীকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ এর (১) এর সারনীর ১০ এর (ক) ধারায় তাকে গ্রেপ্তার দেখিয়ে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়।

তবে ব্রাহ্মণদিয়া এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, জসিম গত কয়েক বছর ধরে এলাকায় মাদক ব্যবসায় ও মাদক গ্রহণ করে আসছে। তার জন্য এলাকার যুব সমাজ ধ্বংসের মুখে চলে যাচ্ছে। অনেক বলেও কোন কাজ হয়নি। সে প্রশাসনকে কোনো তোয়াক্কা না করে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে নির্বিঘ্নে।

কৃষকলীগ নেতা ও ইয়াবা ব্যবসায়ী ওমর ফারুকের বাবা গাজী বিল্লাল হোসেন বলেন, আমার বাড়িতে আমার ছেলের ঘর থেকে ৩০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয় তাকে। তবে কতদিন ধরে আপনার ছেলে ইয়াবার ব্যবসা করে জানতে চাইলে তিনি এর কোনো জবাব দেননি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :