বিএনএমকে ‘কিংস পার্টি’ না বলার অনুরোধ মহাসচিব শাহজাহানের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২৩, ১৯:৫৭ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২৩, ১৯:৪২

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সদ্য রাজনীতির মাঠে নেমে আলোচনায় আসা বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনকে (বিএনএম) ‘কিংস পার্টি’ না বলার অনুরোধ করেছেন দলটির মহাসচিব মো. শাহজাহান। এছাড়া সরকারের কোনো সহযোগিতা বা পৃষ্ঠপোষকতায় বিএনএম গড়ে ওঠেনি বলে দাবি করেন তিনি।

শনিবার রাজধানীর গুলশানে বিএনএমের কার্যালয়ে নতুন নেতাকর্মীদের যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব বলেন। অনুষ্ঠানে নীলফামারী-১ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীসহ মোট ১৪ জন বিভিন্ন পেশার লোক বিএনএমে যোগ দেন বলে জানান মহাসচিব শাহজাহান।

শাহজাহান বলেন, শুরুতেই আমাদের কিংস পার্টি বলা হচ্ছে। অনেকে প্রশ্ন করেন, এত বিশাল অফিস কিভাবে করলেন। আমরা হাসিমুখে এসব প্রশ্নের উত্তর দিলেও দুঃখ পাই। আমাদের নামের সঙ্গে কিংস পার্টি জুড়ে দেবেন না। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনএম মহাসচিব বলেন, কারও পৃষ্ঠপোষকতা, কারও আনুকূল্য, কারও প্রভাবে বিএনএম গড়ে ওঠেনি। বিএনপি ভাঙাও আমাদের উদ্দেশ্য নয়। পরিচ্ছন্ন রাজনীতি করতে চাই। বিএনপি এসব কথা অজুহাত হিসেবে বলছে।

দলের চেয়ারম্যান এখনো কেন ঘোষণা করা হয়নি- এ বিষয়ে জানতে চাইলে বিএনএমের মহাসচিব বলেন, এখন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রয়েছেন। চেয়ারম্যান যেকোনো সময় এসে যোগ দিতে পারেন। আমরা চমকের অপেক্ষায় আছি।

কয়েক দিন ধরে গুঞ্জন ওঠে শনিবার অর্ধশতাধিক সাবেক সংসদ সদস্য বিএনএমে যোগ দেবেন। এ উপলক্ষে রাজধানীর একটি বড় হলরুম ভাড়া করার কথা শোনা যায়। কিন্তু তেমন কাউকে না পেয়ে শনিবার দলীয় কার্যালয়ে ছোট পরিসরে যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনএম থেকে জানানো হয়, শনিবার বিকাল পর্যন্ত দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য দলের প্রায় ২৯০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন সদ্য যোগ দেওয়া বিএনপির সাবেক চারজন সংসদ সদস্য। ২০ নভেম্বর এই চারজন যোগ দেওয়ার পর শনিবার আরেকজন সাবেক সংসদ সদস্য বিএনএমে যোগ দিলেন।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

মামুনুল হকের জামিন, কারামুক্তির অপেক্ষা

হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :