দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ, হুমকির চিঠি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ ডিসেম্বর ২০২৩, ১২:৫০ | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২৩, ১২:৪১

ভারতের রাজধানী দিল্লির চাণক্যপুরী এলাকায় ইসরায়েলি দূতাবাসের খুব কাছেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে কেঁপে উঠে আশেপাশের এলাকা। তবে বিস্ফোরণে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দিল্লি পুলিশ। ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে ভারতীয় অনুসন্ধান সংস্থা এনআইএ। আর তদন্তের শুরুতেই দূতাবাসের কাছ থেকেই উদ্ধার হয় একটি চিঠি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে দিল্লিতে ইসরায়েল দূতাবাসের কাছে ফাঁকা জমিতে জোরাল বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় দিল্লি পুলিশ, বম্ব স্কোয়াড ও স্পেশাল ফোর্স। পরে ঘটনাস্থলে পৌঁছায় এনআইএ-র তদন্তকারী দল। এ সময় সেখান থেকে উদ্ধার হয় একটি চিঠি।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েল দূতাবাসের রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে চিঠি লেখা হয়েছে। ইসরায়েলি পতাকায় মোড়া ছিল সেই চিঠি। মূলত ইসরায়েল-হামাসের যুদ্ধ নিয়েই হুমকি চিঠি লেখা হয়েছে। টাইপ করা ওই চিঠিতে গাজায় ইসরায়েলের হামলা এবং তার বদলা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এক পাতার ওই চিঠি সংগ্রহ করেছে পুলিশ এবং ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠিয়েছে।

দিল্লি পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘এক্সপার্টরা ঘটনাস্থল খতিয়ে দেখেছেন এবং প্রমাণ সংগ্রহ করেছেন। ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে প্রমাণ।’

পুলিশ আরও জানিয়েছে, ঘটনাস্থলে বিস্ফোরকের পোড়া কোনও অংশ বা টুকরো পাওয়া যায়নি। সেই কারণেই অনুমান করা হচ্ছে কেমিক্যাল বিস্ফোরণ ঘটানো হয়েছিল। এনআইএ গোটা ঘটনার তদন্ত করছে।

অন্যদিকে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই ঘটনা তদন্তে ভারতকে সবধরনের সহযোগিতার কথা জানানো হয়েছে।

প্রসঙ্গত, ইসরায়েল-হামাসের যুদ্ধ শুরুর পর থেকেই ইসরায়েলি দূতাবাসে হাই অ্যালার্ট জারি করে ভারত। গতকালের বিস্ফোরণের পর দূতাবাসে নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :