রাঁধুনি নিয়ে ভারত সফরে আসছে ইংল্যান্ড, শেবাগের ট্রল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৫:৫৩

ভারতের মাটিতে ভুলে যাওয়ার মতো এক বিশ্বকাপ আসর শেষে এবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। কিন্তু সেটি ছাপিয়ে আলোচনায় দলের সঙ্গে তাদের রাঁধুনি নিয়ে আসার বিষয়টি। যা নিয়ে ট্রল করতে ছাড়েননি সাবেক ভারতীয় ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ।

ভারত-ইংল্যান্ডের আসন্ন টেস্ট সিরিজটি শুরু হবে আগামী ২৫ জানুয়ারি, যা শেষ হবে ১১ মার্চ। সবমিলিয়ে প্রায় দেড়মাস ইংলিশ ক্রিকেটারদের ভারতে থাকতে হবে। তাই ওই সময়ে তাদের সুস্থ রাখতে নিজেরাই দলের সঙ্গে রাঁধুনি নিয়ে আসবে বলে জানা যায়। এর আগে পাকিস্তান সফরেও এই ব্যবস্থা নিয়েছিল ইংল্যান্ড। যদিও সিরিজ চলাকালেই দলটির বেশ কয়েকজন খেলোয়াড় এবং রাঁধুনি অসুস্থ হয়ে পড়েছিলেন।

এদিকে, ইংল্যান্ড ভক্তদের জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘ইংলিশ বার্মি আর্মি’ তাদের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে দলের সঙ্গে রাঁধুনি নেওয়ার বিষয়ে একটি পোস্ট করেছে। সেই পোস্টটি রিটুইট করে সাবেক ভারতীয় তারকা শেবাগ মজা নিতে ছাড়েননি। অট্টহাসির একটি ইমোজি দিয়ে তিনি লিখেছেন, ‘কুক চলে যাওয়ার পরই দলটির এই (রাঁধুনি) দরকার পড়েছে। কিন্তু আইপিএলে এর দরকার পড়ে না।’

ভারতের আরেক ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া লেখেন, ‘ভালো আইডিয়া। আমি নিশ্চিত বেশিরভাগ ইংলিশ ক্রিকেটারও এবার আইপিএলে নিজেদের পছন্দের রাঁধুনি নিয়ে আসবেন, বছরের পর বছর।’

উল্লেখ্য, খেলোয়াড়রা যেন মশলাদার খাবার না খান, সেদিকে নজর রাখতে এই ব্যবস্থা নিয়েছে ইংল্যান্ড। এছাড়া জাঙ্ক-ফুডের পরিবর্তে ক্রিকেটারদের পুষ্টিকর খাবার দিকেই নজর দেবেন এই রাঁধুনি। শীর্ষস্থানীয় ফুটবল দল এবং আন্তর্জাতিক রাগবি দলগুলো তাদের নিজস্ব রাঁধুনি নিয়ে বিদেশ সফরে নিয়ে যাওয়া সাধারণ, তবে ক্রিকেটে ইংল্যান্ডই প্রথম।

হায়দরাবাদে ২৫ জানুয়ারি ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে। এরপর সিরিজের বাকি ম্যাচগুলো হবে ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তম, ১৫ ফেব্রুয়ারি রাজকোট, ২৩ ফেব্রুয়ারি রাঁচি এবং ৭ মার্চ ধর্মশালায়।

(ঢাকাটাইমস/০৭ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :